বাংলা নিউজ > ময়দান > সেমির আগে রোহিতের অধিনায়কত্বের বন্দনায় বাটলার, নয়া কৌশল নিলেন?

সেমির আগে রোহিতের অধিনায়কত্বের বন্দনায় বাটলার, নয়া কৌশল নিলেন?

রোহিত ও বাটলার

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড। অ্যাডিলেডে সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে নামার আগে এবার জস বাটলারের গলাতে শোনা গেল ভারত অধিনায়ক রোহিত শর্মার অধিনায়কত্বের ভূয়সি প্রশংসা।

শুভব্রত মুখার্জি: বৃহস্পতিবার চলতি টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। অ্যাডিলেড ওভালে রোহিত বাহিনীর মুখোমুখি হওয়ার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত জস বাটলাররা। গ্রুপ-১ থেকে দ্বিতীয় স্থানে শেষ করে সেমিফাইনাল নিশ্চিত করেছিল বাটলাররা। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড। অ্যাডিলেডে সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে নামার আগে এবার জস বাটলারের গলাতে শোনা গেল ভারত অধিনায়ক রোহিত শর্মার অধিনায়কত্বের ভূয়সি প্রশংসা।

ইংল্যান্ডের সংবাদমাধ্যম সানডে টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে জস বাটলার জানিয়েছেন 'ভারত দুর্দান্ত একটা দল। রোহিত শর্মা নিজেও একজন দুর্দান্ত অধিনায়ক। আমি মনে করি রোহিত শর্মাই ভারতীয় দলকে নির্দেশ দিয়েছে পজিটিভ খেলার বিষয়ে। দলের ক্রিকেটারদের স্বাধীনতা দিয়েছে নিজেদের মতন খেলার। আমি যখন আইপিএল খেলা শুরু করি। তখন আমি খুবই ছোট ছিলাম। আমি মনে করি ট্যাকটিকালি ও খুব ভালো একজন অধিনায়ক। ও খুব ভালো সিদ্ধান্ত নিতে পারে।'

প্রসঙ্গত এই মুহূর্তে রাজস্থান রয়্যালস দলের হয়ে খেলছেন জস বাটলার।তবে আইপিএলে তার শুরুটা কিন্তু রাজস্থানের হয়ে হয়নি। অনেকের হয়ত মনে থাকবে ২০১৬ সালে আইপিএলে অভিষেক হয়েছিল বাটলারের। সেবার রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স দলের সদস্য ছিলেন বাটলার। নিজের অভিষেক ম্যাচে অবশ্য ব্যাট হাতে একেবারেই দাগ কাটতে পারেননি বাটলার। দুই বল খেলে কোনও রান না করেই প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল তাঁকে। সেই সময়তেই রোহিতের অধিনায়কত্বকে একেবারে সামনে থেকে দেখার সুযোগ পেয়েছিলেন বাটলার। সেই সময়তেই বাটলারের উপলব্ধি হয়েছিল অধিনায়ক রোহিত একজন কড়া নেতা‌।

উল্লেখ্য আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এই মুহূর্তে সর্বোচ্চ রান সংগ্রাহকদের মধ্যে অন্যতম রোহিত। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সবথেকে বেশি ম্যাচ খেলার নজিরও রয়েছে ভারত অধিনায়কের দখলেই। বাটলার আরও যোগ করেন 'ও (রোহিত) বেশ ধীর স্থির, শান্ত প্রকৃতির। ওর উপস্থিতির মধ্যেই শান্তভাব বিরাজমান। ওর চারপাশে সবকিছু দ্রুতগতিতে চললেও ওকে তাড়াহুড়ো করতে দেখিনি। এটা ও যখন ব্যাট করে তখন বেশি বোঝা যায়। ওর ব্যাটিং দেখলে মনেই হয় না ব্যাটিংটা এতটা কঠিন কাজ।'

বন্ধ করুন