বাংলা নিউজ > ময়দান > Video: শেষ ওভারে দরকার ছিল ১৫ রান, টানা ৩টি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন অজি তারকা
তিন ছক্কায় ম্যাচ জেতালেন তালিয়া। ছবি- টুইটার (@ScorpionsSA/@cricketcomau)।

Video: শেষ ওভারে দরকার ছিল ১৫ রান, টানা ৩টি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন অজি তারকা

  • এলিস পেরি ও অ্যানা সাদারল্যান্ডের জোড়া শতরান ব্যর্থ হয় একা তালিয়ার ঝোড়ো সেঞ্চুরিতেই।

মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম সেরা ফিনিশার হিসেবে কেন বিবেচনা করা হয় তালিয়া ম্যাকগ্রাকে, বুঝিয়ে দিলেন আরও একবার। ঘরোয়া ওমেননস ন্যাশনাল ক্রিকেট লিগের ম্যাচে যেভাবে শেষ ওভারে ঝড় তুলে সাউথ অস্ট্রলেয়াকে জেতালেন তালিয়া, তা এককথায় অনবদ্য। পাওয়ার হিটিংয়ের আদর্শ নমুনা মেশ করেন ম্যাকগ্রা।

জয়ের জন্য শেষ ওভারে সাউথ অস্ট্রেলিয়ার দরকার ছিল ১৫ রান। মেয়েদের ওয়ান ডে ক্রিকেটে, শেষ ওভারে এত রান তুলে ম্যাচ জেতা নিতান্ত সহজ নয়। তবে তালিয়া সেই কঠিন কাজটাই অনায়াসে করে দেখান। অ্যানাবেল সাদারল্যান্ডের শেষ ওভারের প্রথম তিন বলে টানা ৩টি ছক্কা হাঁকিয়ে সাউথ অস্ট্রেলিয়াকে ম্যাচ জিতিয়ে দেন তালিয়া।

শেষেমশ ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১১১ বলে ১১১ রান করে নট-আউট থাকেন ম্যাকগ্রা। তাঁর এমন দুর্দান্ত ম্যাচ জাতোনো ইনিংসের সামনে ফিকে হয়ে যায় ভিক্টোরিয়ার দুই তারকা এলিস পেরি ও সাদারল্যান্ডের জোড়া সেঞ্চুরি।

আরও পড়ুন:- World Record: ব্যাট হাতে ধ্বংসলীলা চালালেন হরমনপ্রীত, বিশ্বরেকর্ডে নাম জুড়ল দীপ্তি শর্মারও

অ্যাডিলেডে টস জিতে ভিক্টোরিয়াকে শুরুতে ব্যাট করতে পাঠায় সাউথ অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ভিক্টোরিয়া ২ উইকেটের বিনিময়ে ২৬৪ রান তোলে। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন তথা ওপেনার সোফি মলিনাক্স। ২৩ রান করে আউট হন অপর ওপেনার ম্যাকিনলে ব্লোজ। ৫২ বলের ইনিংসে ২টি বাউন্ডারি মারেন তিনি।

আরও পড়ুন:- হরমনপ্রীতের ব্যাটিং তাণ্ডবের দিনে দুরন্ত নজির মন্ধনার, বিশ্বের তৃতীয় দ্রুততম হিসেবে মাইলস্টোন স্মৃতির

এলিস পেরি ১১৭ রানের লড়াকু ইনিংস খেলে নট-আউট থাকেন। ১৪৩ বলের ইনিংসে তিনি ১৩টি চার ও ১টি ছক্কা মারেন। অ্যানাবেল সাদারল্যান্ড ১০১ বলে ১১০ রানের আগ্রাসী ইনিংস খেলে নট-আউট থেকে যান। তিনি ১০টি চার ও ৫টি ছক্কা মারেন। সাউথ অস্ট্রেলিয়ার হয়ে ১টি করে উইকেট নেন মেগান শুট ও এলি ফ্যালকনার। উইকেট পাননি ডার্সি ব্রাউন, তালিয়া ম্যাকগ্রা, জেড ওয়েলিংটনরা।

জবাবে ব্যাট করতে নেমে সাউথ অস্ট্রেলিয়া ৪৯.৩ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৬৮ রান তুলে ম্যাচ জিতে যায়। ম্যাকগ্রার শতরান ছাড়া প্যাটারসন ২, এমা ৫৮, কোর্টনি ওয়েব ২০, জোসফিন ১৪, মেডলাইন ১৫, ওয়েলিংটন ১৮, ফ্যালকনার ১ ও জেমা ১ রান করেন। ৩ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জেতে সাউথ অস্ট্রেলিয়া।

ভিক্টোরিয়ার হয়ে ২টি করে উইকেট নেন সোফি মলিনাক্স ও সোফি ডে। ১টি করে উইকেট নেনে ফ্লিন্টফ, সাদারল্যান্ড ও সামান্থা বেটস। ম্যাচের সেরা হন ম্যাকগ্রা।

বন্ধ করুন