বাংলা নিউজ > ময়দান > ৭ উইকেট নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে তাণ্ডব তাইজুলের, পিছনে ফেললেন শাকিব-রফিককে

৭ উইকেট নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে তাণ্ডব তাইজুলের, পিছনে ফেললেন শাকিব-রফিককে

৭ উইকেট নিলেন তাইজুল।

এর আগে তাইজুল জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্টে ৩৯ রান দিয়ে এক ইনিংসে ৮ উইকেট নেওয়ার নজির গড়েছিলেন। আর রবিবার তিনি ৪৪.৪ ওভার বল করে ১১৬ রান দিয়ে ৭ উইকেট তুলে নেন। সেই সঙ্গে তিনি এ দিন পিছনে ফেলে দেন শাকিব আল হাসান এবং মহম্মদ রফিককে।

তাইজুল ইসলাম ঝড়ে একেবারে উড়ে গেল পাকিস্তান। ৭ উইকেট নিয়ে বাংলাদেশকে  ৪৪ রানের লিড এনে দেন তাইজুল। তাইজুলের তাণ্ডবে ২৮৬ রানেই অল আউট হয়ে যায় পাকিস্তান। বাংলাদেশ প্রথম ইনিংসে ৩৩০ রান করেছিল।

এর আগে তাইজুল জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩৯ রান দিয়ে এক ইনিংসে ৮ উইকেট নেওয়ার নজির গড়েছিলেন। আর রবিবার তিনি ৪৪.৪ ওভার বল করে ১১৬ রান দিয়ে ৭ উইকেট তুলে নেন। সেই সঙ্গে তিনি এ দিন পিছনে ফেলে দেন শাকিব আল হাসানকে।

পাকিস্তানের বিপক্ষে এক ইনিংসে এতদিন সবচেয়ে ভালো বোলিংয়ের রেকর্ড ছিল শাকিবের। ২০১১ সালে ঢাকায় পাকিস্তানের বিরুদ্ধে শাকিব ৮২ রানে ৬ উইকেট তুলে নিয়েছিলেন। আর দশ বছর পর রবিবার ৭ উইকেট নিয়ে সেই রেকর্ড টপকে গেলেন তাইজুল। 

পাশাপাশি পাকিস্তানের বিপক্ষে সর্বাধিক উইকেট নেওয়ার রেকর্ডও গড়লেন তিনি। এ দিনের ৭ উইকেট নিয়ে তাইজুল পাকিস্তানের বিরুদ্ধে মোট ১৯ উইকেট সংগ্রহ করলেন। মহম্মদ রফিক আবার পাকিস্তানের বিরুদ্ধে মোট ১৭টি উইকেট পেয়েছিলেন।

এই নিয়ে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় বার পাঁচ বা তার বেশি উইকেট পেলেন তাইজুল। ২০১৫ সালে খুলনায় ড্র হওয়া টেস্টে বাঁহাতি স্পিনার নিয়েছিলেন ৬ উইকেট। জিম্বাবোয়ের বিরুদ্ধে ৮ উইকেট নেওয়ার পর, এটাই টেস্ট ক্রিকেটে তাইজুলের দ্বিতীয় সেরা পারফরম্যান্স।

তাইজুল পাকিস্তানের আব্দুল্লাহ শফিক, আজহার আলি, ফাওয়াদ আলম, ফাহিম আশরফ, হাসান আলি এবং নুমান আলির উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

T20 WC 2024: ব্রডকাস্টারদের শো'র মাঝেই ডিজে গানের তালে নাচ গাভাসকর-আক্রমের ‘‌বিধানসভায় ওরা জিরো হয়ে যাবে’‌, বরিবাসরীয় দুপুরে বড় ভবিষ্যদ্বাণী করলেন ফিরহাদ বাবা দিবসে সন্তানের সঙ্গে আলাপ করালেন,এমন উপহারের জন্য স্ত্রীকে ধন্যবাদ শ্রীজাতর স্কুলের গাড়িতে করে মদ তৈরির কারখানায় নিয়ে যাওয়া হত শিশু শ্রমিকদের,অবশেষে উদ্ধার LS স্পিকার পদের ভোটে TDP দাঁড়ালে সমর্থনের চেষ্টায় থাকবে ইন্ডি- কৌশলী রাউত Grand Prix 2024 Boxing Tournament women's 75kg: রুপোর পদক জিতলেন লভলিনা বরগোঁহাই উড়ন্ত সিঁদুরের পর এবার ভিডিয়ো কলে সিঁদুরদান!রোশনাই-এর কাণ্ডে হেসে খুন নেটপাড়া Rafale ফাইটারকে 'Rafael' লেখা হল UPSC সিভিল সার্ভিসেসের প্রশ্নে, হতবাক নেটপাড়া গার্ডেনরিচ কাণ্ডে ৭৩০ পাতার চার্জশিট পেশ, খুনের অভিযোগ আনল কলকাতা পুলিশ নার্সিংহোমে ভর্তি অভিষেক, কেমন আছেন তিনি? জানুন মেডিকেল বুলেটিন

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.