বাংলা নিউজ > ময়দান > শোয়েব আখতারের সর্বকালের সেরা দলে নেই ভারত-পাকিস্তানের দুই দুনিয়াসেরা ক্রিকেটার
শোয়েব আখতার (ছবি: ফেসবুক)
শোয়েব আখতার (ছবি: ফেসবুক)

শোয়েব আখতারের সর্বকালের সেরা দলে নেই ভারত-পাকিস্তানের দুই দুনিয়াসেরা ক্রিকেটার

দেখে নিন আখতারের পছন্দের সর্বকালের সেরা ODI একাদশ, বিরাট-বাবরহীন এই দল দেখে আপনিও চমকে যাবেন।  

সাম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের খারাপ ফলের কারণে বাবর আজমদের কড়া সমালোচনা করে খবরের শিরোনামে উঠে এসেছিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। রাউলপিণ্ডি এক্সপ্রেস বারেবারে বর্তমান পাক দল নিয়ে সমালোচনার ঝড় তুলেছিলেন। এবার সেই আখতারের দল নিয়েই সমালোচনা শুরু হয়েছে। আখতার বারবার দলের সমালোচনা করে নিজে পাকিস্তান দলের দায়িত্ব নিতে চেয়েছিলেন, কিন্তু এবার শোয়েব আখতাররে ক্রিকেট দক্ষতা নিয়েই সমালোচকরা প্রশ্ন তুলছেন। 

সম্প্রতি একদিনের ক্রিকেটে নিজের সেরা একাদশ ঘোষণা করেছেন আখতার। সেই দলে জায়গা পাননি বিরাট কোহলি, বাবর আজমরা। তবে সেই দলে জায়গা হয়েছে সত্তরের দশকের ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার গর্ডন গ্রিনিজের। কপিল দেব থেকে সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি ও যুবরাজ সিং চার ভারতীয় ক্রিকেটার জায়গা পেয়েছেন আখতারের সেরা একাদশে। যেখানে পাকিস্তান থেকে রয়েছেন ইনজামাম উল হক, সঈদ আনোয়ার, ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিস। শেন ওয়ার্ন ও অ্যাডাম গিলক্রিস্টকেও দলে রেখেছেন আখতার। নিজের দলের অধিনায়ক হিসাবে আখতার শেন ওয়ার্নকে বেছে নিয়েছেন। ওপেনিং জুটিতে গর্ডন গ্রিনিজের সঙ্গে রেখেছেন সচিনকে।

এবার এই দল নিয়ে নেটিজেনরা আখতাররের ক্রিকেট জ্ঞান নিয়ে প্রশ্ন তুলছেন। যেখানে কপিল দেব, ধোনির মতো বিশ্বকাপ জয়ী অধিনায়ক রয়েছে বা যেই দলে ইনজামাম উল হকের মতো অধিনায়ক রয়েছেন সেখানে কী করে শেন ওয়ার্নকে নিজের দলের অধিনায়ক বাছলেন। এছাড়াও সঈদ আনোয়ার যেখানে প্রতি ম্যাচেই ওপেন করেন তাঁকে আখতার তিন নম্বরে নামিয়ে এনেছেন। তবে সবকিছুকেই ছাপিয়েগেছে তাঁর দলে দুই উইকেটরক্ষককে দেখে। গিলক্রিস্টের পাশাপাশি আখতার ধোনিকেও দলে রেখেছেন। তবে গিলক্রিস্টকে দিয়ে কিপিং করাবেননা আখতার। দলের উইকেটরক্ষক হিসাবে মাহিকেই বেছে নিয়েছেন। আখতারের এই দল দেখার পরে রাওলপিণ্ডি এক্সপ্রেসের ক্রিকেটজ্ঞান নিয়ে সমালোচকরাও মুচকি হাসছেন, আর হয়তো মনে মনে বলছেন ভাগ্যিস আখতারের হাতে কোনও দলের দায়িত্বে নেই।

বন্ধ করুন