বাংলা নিউজ > ময়দান > তালিবানের অনুমোদন! টি টোয়েন্টি বিশ্বকাপের পরে অস্ট্রেলিয়া সফরে যাবে আফগানিস্তান
আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ হামিদ শিনওয়ারি
আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ হামিদ শিনওয়ারি

তালিবানের অনুমোদন! টি টোয়েন্টি বিশ্বকাপের পরে অস্ট্রেলিয়া সফরে যাবে আফগানিস্তান

  • টি টোয়েন্টি বিশ্বকাপের পরে এ বছরের নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন রশিদ খানরা। তালিবান এই সফরে অনুমোদন দিয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ হামিদ শিনওয়ারি এমনটাই জানিয়েছেন।

অনির্দিষ্টকালের জন্য ঘরোয়া ক্রিকেট লিগ স্থগিত হয়েছে আফগানিস্তানে। তার কারণ অবশ্যই তালিবান। আফগানিস্তানে তালিবান দখল নেওয়ার পর থেকেই সেই দেশে টালমাটাল পরিস্থিতি দেখা যাচ্ছে। সে কারণেই ব্যহত হচ্ছে সে দেশেরঘরোয়া ক্রিকেট। তবে এর মাঝেই তালিবানরা জানিয়েছে তারা ক্রিকেটের পক্ষেই রয়েছেন। এ বছরের নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন রশিদ খানরা। তালিবান এই সফরে অনুমোদন দিয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চিফ এগজিকিউটিভ হামিদ শিনওয়ারি এমনটাই জানিয়েছেন।

সংবাদ মাধ্যমকে শিনওয়ারি জানিয়েছেন, ‘আমরা অস্ট্রেলিয়ায় দল পাঠানোর বিষয়ে অনুমোদন পেয়েছি। ২৭ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচ শুরু হবে। ঘরোয়া লিগ আপাতত স্থগিত। পরিস্থিতি স্বাভাবিক হলেই আমরা ঘরোয়া লিগ শুরু করব। এছাড়া অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ খেলতে যাব। তারপর আমরা সংযুক্ত আরব আমিরশাহিতে টি-২০ বিশ্বকাপে খেলতে যাব। ফলে টি-২০ বিশ্বকাপের আগে আমরা আরও একটি টুর্নামেন্টে খেলার সুযোগ পাচ্ছি। আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ত্রিদেশীয় টি টোয়েন্টি সিরিজ হবে।’

অস্ট্রেলিয়া সফরে একটিই টেস্ট ম্যাচ খেলবে আফগানিস্তান। হোবার্টে সেই টেস্ট ম্যাচটি হবে। করোনা অতিমারী এবং আন্তর্জাতিক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি থাকায় আফগানিস্তানের অস্ট্রেলিয়া সফর পিছিয়ে যায়। শেষপর্যন্ত এই টেস্ট ম্যাচ হতে চলেছে। অস্ট্রেলিয়া সফরের আগেই অবশ্য টি টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিচ্ছে আফগানিস্তান। ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে টি-২০ বিশ্বকাপ শুরু হচ্ছে। তারপর নভেম্বরে অস্ট্রেলিয়া সফর।

বন্ধ করুন