বাংলা নিউজ > ময়দান > কথা দিন চ্যাম্পিয়ন্স ট্রফিতে আসবে ভারত- বিশ্বকাপ নিয়ে আইসিসিকে গুগলি দিল পাকিস্তান

কথা দিন চ্যাম্পিয়ন্স ট্রফিতে আসবে ভারত- বিশ্বকাপ নিয়ে আইসিসিকে গুগলি দিল পাকিস্তান

ICC-র কর্তাদের সঙ্গে PCB প্রধান নাজাম শেঠি

আসন্ন একদিনের বিশ্বকাপে খেলা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড নতুন কৌশল শুরু করেছে। আইসিসির সামনে বড় প্রস্তাব দিয়েছে পিসিবি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে আইসিসি-কে বলা হয়েছে তারা যেন এশিয়া কাপে খেলার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে রাজি করায়।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল অর্থাৎ আইসিসির বড় কর্তারা বর্তমানে পাকিস্তানে রয়েছেন। আইসিসির সিইও এবং চেয়ারম্যান বর্তমানে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে কথা বলতে ব্যস্ত। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এ তাদের অংশগ্রহণের বিষয়ে আলোচনা করতেই এই মুহূর্তে পাকিস্তানে রয়েছেন আইসিসির সিইও এবং চেয়ারম্যান। এদিকে আসন্ন একদিনের বিশ্বকাপে খেলা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড নতুন কৌশল শুরু করেছে। আইসিসির সামনে বড় প্রস্তাব দিয়েছে পিসিবি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে আইসিসি-কে বলা হয়েছে তারা যেন এশিয়া কাপে খেলার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে রাজি করায়।

আরও পড়ুন… ইডেন সেরা মাঠের পুরস্কার পেতেই গাত্রদাহ শিবরামকৃষ্ণনের, করলেন কড়া সমালোচনা

পাকিস্তান ক্রিকেট বোর্ড একটি পদক্ষেপ নিয়েছে যে পাকিস্তান দল ভারতে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এ অংশগ্রহণ করবে তখনই যখন দেশটির ক্রিকেট বোর্ড একটি গ্যারান্টি পাবে যে ভারতীয় দল ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি খেলতে পাকিস্তানে যাবে। পাকিস্তান ক্রিকট বোর্ডের তরফ থেকে আইসিসির চেয়ারম্যান গ্রেগ ব্র্যাকলি এবং সিইও জিওফ অ্যালারডাইসের কাছে এই দাবিটি রাখা হয়েছে।

আরও পড়ুন… CSK-র পঞ্চম শিরোপা জয়, জানেন ‘ক্যাপ্টেন কুল’ ধোনি কতগুলি T20 ট্রফি জিতেছেন

পিসিবির অন্তর্বর্তী ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি সম্প্রতি সতর্ক করেছেন যে ২০২৩ সালের এশিয়া কাপের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অস্বীকৃতির কারণে পাকিস্তান বিশ্বকাপ বয়কট করতে পারে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের দ্বারা প্রবর্তিত হাইব্রিড মডেলে ২০২৩ সালে এশিয়া কাপ খেলার জন্য বিসিসিআই-কে বলেছে তারা। পিসিব চায় টিম ইন্ডিয়া যেন তাদের এই মডেলে আসন্ন এশিয়া কাপ খেলে।

আরও পড়ুন… চোটের জন্য খেলতে পারেননি IPL কিন্তু ফোনে GT-র তরুণ তারকাকে উৎসাহ জুগিয়েছিলেন কেন উইলিয়ামসন

বিসিসিআইও পাকিস্তানের এই হাইব্রিড মডেল গ্রহণ করেনি কারণ এই টুর্নামেন্টে যদি এটি ঘটে তবে পাকিস্তান বিশ্বকাপেও একই দাবি করতে পারে। এশিয়া কাপ আইসিসির চিন্তা থেকে দূরে থাকলেও এর কারণে বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণও স্থবির হয়ে পড়েছে। এই কারণে, পিসিবি আইসিসিকে প্রথমে ভারতের সম্মতি নিতে বলেছে যে টিম ইন্ডিয়া ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন