বাংলা নিউজ > ময়দান > বিরল নজির গড়লেন KKR তারকা, দুই কার্তিকের ব্যাটে মুস্তাক আলির ফাইনালে তামিলনাড়ু
দীনেশ কার্তিক। ছবি- টুইটার।
দীনেশ কার্তিক। ছবি- টুইটার।

বিরল নজির গড়লেন KKR তারকা, দুই কার্তিকের ব্যাটে মুস্তাক আলির ফাইনালে তামিলনাড়ু

  • টানা দ্বিতীয়বার জাতীয় টি-২০ টুর্নামেন্টের খেতাবি লড়াইয়ে দীনেশ কার্তিকরা।

টানা দ্বিতীয়বার সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের ফাইনালে উঠল তামিলনাড়ু। সেমিফাইনালে দীনেশ কার্তিকরা ৭ উইকেটে পরাজিত করেন রাজস্থানকে।

মোতেরায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় রাজস্থান। নির্ধারিত ২০ ওভারে তারা ৯ উইকেটের বিনিময়ে ১৫৪ রান তোলে। ক্যাপ্টেন অশোক মেনারিয়া দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন। ৩২ বলের ইনিংসে তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন।

এছাড়া অর্জিত গুপ্তা ৪৫ ও আদিত্য গাড়ওয়াল ২৯ রান করেন। এম মহম্মদ ২৪ রানে ৪ উইকেট দখল করেন। ২টি উইকেট নেন সাই কিশোর। বাবা অপরাজিত ও মুরুগান অশ্বিন ১টি করে উইকেট পকেটে পোরেন।

জবাবে ব্যাট করতে নেমে তামিলনাড়ু দুই কার্তিকের ব্যাটে ভর করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ১৮.৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫৮ রান তুলে ফাইনালের টিকিট নিশ্চিত করেন দীনেশ কার্তিকরা। অরুণ কার্তিক ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫৪ বলে ৮৯ রান করে অপরাজিত থাকেন। দীনেশ কার্তিক নট-আউট থাকেন ১৭ বলে ২৬ রান করে। তিনি ৩টি চার মারেন। এছাড়া জগদীশান ২৮ রানের যোগদান রাখেন। রবি বিষ্ণোই নেন ১ উইকেট। ম্যাচের সেরা হয়েছেন অরুণ কার্তিক।

তামিলনাড়ু ফাইনালে ওঠার সঙ্গে সঙ্গে বিরল রেকর্ড গড়েন দীনেশ কার্তিক। তিনি তিনটি আলাদা আলাদা দশকে ক্যাপ্টেন হিসেবে তামিলনাড়ুকে জাতীয় টি-২০ টুর্নামেন্টের ফাইনালে তোলেন। ২০০৬-০৭ ও ২০১৯-২০ মরশুমের পর এবার ২০২১ সালেও মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের ফাইনালে তামিলনাড়ুকে নেতৃত্ব দিতে দেখা যাবে কার্তিককে।

এই নিয়ে মোট তিনবার জাতীয় টি-২০ টুর্নামেন্টের ফাইনালে ওঠে তামিলনাড়ু। তিনবারই তাদের নেতৃত্ব দেন ডিকে। প্রথমবার পঞ্জাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হলেও গতবছর কর্নাটকের কাছে ১ রানে হেরে খেতাব হাতছাড়া হয় তামিলনাড়ুর।

বন্ধ করুন