বাংলা নিউজ > ময়দান > T20 বনাম ODI যুদ্ধে একেবারে স্রোতের বিপরীতে হাঁটলেন বাংলাদেশ অধিনায়ক

T20 বনাম ODI যুদ্ধে একেবারে স্রোতের বিপরীতে হাঁটলেন বাংলাদেশ অধিনায়ক

ওয়ানডে ক্রিকেট নিয়ে ভিন্ন মত তামিম ইকবালের।

বর্তমানে তিন ফরম্যাটেই খেলা ক্রিকেটারদের জন্য কঠিন হয়ে পড়েছে। টেস্ট এবং টি-টোয়েন্টির জনপ্রিয়তা এবং ব্যস্ততার কারণে অনেক খেলোয়াড়ই খুব কমই ওয়ানডে সিরিজ খেলেন।

একদিনের ক্রিকেট থেকে বেন স্টোকস আকস্মিক ভাবে অবসর নেওয়ার পর, ক্রিকেট মহলে এই ফরম্যাট নিয়ে আলোচনা তীব্র আকার নিয়েছে। কেউ বলেছেন যে, টি-টোয়েন্টির আবির্ভাবের সঙ্গে সঙ্গে ৫০ ওভারের ক্রিকেটের গুরুত্ব কমছে। তার আর কোনও ভবিষ্যত নেই। আবার অনেক বিশেষজ্ঞ বলছেন যে, ওয়ানডে ক্রিকেট শেষ হওয়ার পথে।

এমন পরিস্থিতিতে বড় ধরনের দাবি করে সকলকে কিছুটা চমকেই দিয়েছেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। তামিম বলছেন, সীমিত ওভারের ক্রিকেটে ওয়ানডে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: WC-এর ঠিক আগেই T20 থেকে অবসর নিলেন তামিম ইকবাল

বর্তমানে তিন ফরম্যাটেই খেলা ক্রিকেটারদের জন্য কঠিন হয়ে পড়েছে। টেস্ট এবং টি-টোয়েন্টির জনপ্রিয়তা এবং ব্যস্ততার কারণে অনেক খেলোয়াড়ই খুব কমই ওয়ানডে সিরিজ খেলেন।

তবে ওয়াসিম আক্রম, শহিদ আফ্রিদি, উসমান খোয়াজার মতো প্রাক্তন তারকা ক্রিকেটারদের পরামর্শে কর্ণপাত করেনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসি তিনটি ফরম্যাটের জন্যই ফিউচার ট্যুর প্ল্যান বা এফটিপি-কে সমান গুরুত্ব দিয়ে সূচি তৈরি করেছে। এখন তামিমও বলেছেন, ওয়ানডে ক্রিকেটের গুরুত্ব অস্বীকার করার উপায় নেই।

আরও পড়ুন: ২০২৩ বিশ্বকাপ আমাদের ৪ জনের শেষ বিশ্বকাপ: তামিম ইকবাল

বিডিক্রিকটাইমকে এক সাক্ষাৎকার দিতে গিয়ে তামিম বলেছেন, ‘আমি মনে করি, ওয়ানডে খুবই গুরুত্বপূর্ণ ফরম্যাট। আইসিসি-ও এ নিয়ে কথা বলেছে। এটি এমন একটি ফর্ম্যাট, যা সবাই দেখতে পছন্দ করেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট নয়। বরং ওয়ানডে বিশ্বকাপ সবচেয়ে বড় টুর্নামেন্ট। এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ ফরম্যাট।’

পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার ওয়াসিম আক্রম, ওডিআই ক্রিকেট সম্পর্কে বলেছিলেন যে, এই ফর্ম্যাটের ক্রিকেট এখন অচল এবং প্রশাসকদের এটি বন্ধ করে দেওয়া উচিত।

প্রসঙ্গত, টি-টোয়েন্টিকে ঘিরে জনপ্রিয়তার যুগে তামিম ইকবাল এই ফর্ম্যাট থেকে অবসর নিয়েছেন। তবে টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও, তামিম ওডিআই ক্রিকেট খেলবেন। বর্তমান ক্রিকেটে নিঃসন্দেহে ব্যতিক্রমী সিদ্ধান্ত। সকলকে কিছুটা চমকেই দিয়েই দুম করে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ ৩-০ ব্যবধানে জয় পাওয়ার পরেই টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেন তামিম ইকবাল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল ভরসা রাখুন যোগাসনের ওপর, আন্তর্জাতিক যোগ দিবসে জানুন যোগাসনের ১০টি উপকারিতা 2 ওভার শেষে Bangladesh-র স্কোর 4/1 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’ পুলের ধারে ট্রেন্ডি মিনি ড্রেসে নোরা, এই গরমে নেটপাড়ার পারদ চড়ল ইভিএমে কি সত্যিই কারচুপি করা যায় না? ৬ রাজ্য থেকে এল যাচাইয়ের আবেদন

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.