বাংলা নিউজ > ময়দান > WC-এর ঠিক আগেই T20 থেকে অবসর নিলেন তামিম ইকবাল
টি টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন তামিম ইকবাল (ছবি-এএফপি) (AFP)

WC-এর ঠিক আগেই T20 থেকে অবসর নিলেন তামিম ইকবাল

  • ম্যাচের পর তামিম ইকবাল তার অফিসিয়াল ফেসবুক পেজে বাংলায় একটি সংক্ষিপ্ত বার্তা পোস্ট করেছেন যে, যেখানে তিনি লিখেছন,‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’ 

ছবিটি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন বাংলাদেশের ব্যাটসম্যান তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ ৩-০ ব্যবধানে জিতেই নিজের সিদ্ধান্তের কথা জানালেন তামিম।ODI সিরিজ জয়ী এই বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছিলেন তামিম ইকবাল।T20 আন্তর্জাতিক ক্রিকেট থেকে তামিমের অবসরের ঘোষণায় অনেকেই অবাক হয়েছেন। একদিনের সিরিজে তামিমের নেতৃত্বাধীন বাংলাদেশ, শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে চার উইকেটে হারিয়েছে। প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কার পেয়েছেন তামিম ইকবাল।

ম্যাচের পর তামিম ইকবাল তার অফিসিয়াল ফেসবুক পেজে বাংলায় একটি সংক্ষিপ্ত বার্তা পোস্ট করেছেন যে, যেখানে তিনি লিখেছন,‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’ এর ফলে তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন কি না তা নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে জল্পনা-কল্পনার অবসান ঘটল। চলতি বছরের জানুয়ারিতে তিনি এই ফর্ম্যাট থেকে বিরতি নিয়েছিলেন এবং এবার থেকে এই ফর্ম্যাটে তিনি আর খেলবেন না। জানুয়ারিতে তামিম ইকবাল বলেছিলেন যে তিনি টি-টোয়েন্টি থেকে ছয় মাসের বিরতি নিতে চলেছেন।

আরও পড়ুন… WI vs BAN: তাইজুলের পাঁচ উইকেট, লিটনের ৫০ রান! ODI সিরিজ ৩-০ জিতল বাংলাদেশ

তামিম ইকবালের সেই পোস্ট (ছবি-ফেসবুক)
তামিম ইকবালের সেই পোস্ট (ছবি-ফেসবুক)

এই বছরের ২৭ জানুয়ারি তামিম ইকবাল বলেছিলেন,‘আমার পুরো ফোকাস হবে টেস্ট এবং ওয়ানডেতে। আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ২০২৩ বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জনের জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি আগামী ছয় মাসের মধ্যে টি-টোয়েন্টি আন্তর্জাতিক নিয়ে ভাবছি না। আমি আশা করি খেলোয়াড়রা যথেষ্ট ভালো করবে যে টি-টোয়েন্টিতে দলকে আমার প্রয়োজন হবে না। তবে যদি ঈশ্বর না করেন দল বা ক্রিকেট বোর্ডের আমাকে প্রয়োজন এবং আমি প্রস্তুত,আমি এটি নিয়ে ভাবব।’

আরও পড়ুন… WI vs BAN: তাইজুলের পাঁচ উইকেট, লিটনের ৫০ রান! ODI সিরিজ ৩-০ জিতল বাংলাদেশ

বাঁ-হাতি ব্যাটসম্যান তামিম ইকবাল,যিনি ২০০৭ সালে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন।২০২০ সালের মার্চে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তিনি। এই ফর্ম্যাটের ৭৮টি ম্যাচে তিনি মোট ১৭৫৮ রান করেছিলেন। এর মধ্যে তার সেরা স্কোর হল ১০৩ রান। তিনি তার টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ করেছেন সাতটি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি করে। ২৪-এর বেশি গড় এবং ১১৭-এর বেশি স্ট্রাইকরেটে তিনি টি টোয়েন্টিতে ব্যাট করেছিলেন। এই ফর্ম্যাটে তিনি মেরেছেন ১৮৯টি চার ও ৪৫টি ছক্কা।

বন্ধ করুন