বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাওয়া যাচ্ছে না তামিম ইকবালকে
তামিম ইকবাল। ছবি: ইনস্টাগ্রাম
তামিম ইকবাল। ছবি: ইনস্টাগ্রাম

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাওয়া যাচ্ছে না তামিম ইকবালকে

  • হঠাৎ করেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ালেন তামিম ইকবাল। ব্যক্তিগত কারণের জন্যই নাকি তিনি খেলতে পারছেন না বলে জানিয়েছেন। এ দিকে পিতৃত্বকালীন ছুটিতে রয়েছে শাকিব আল হাসান। স্বভাবতই চাপে পড়ে গিয়েছে বাংলাদেশ।

বড় ধাক্কা খেল বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি সিরিজে পাওয়া যাবে না বাংলাদেশের তারকা ব্যাটসম্যান তামিম ইকবালকে। ব্যাক্তিগত কারণ দেখিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজের নাম তুলে নিলেন এই ওপেনার। ফলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগেই বেশ চাপে পড়ে গেল বাংলাদেশ।

আসন্ন টি-টোয়েন্টি ম্যাচে তাঁর অনুপস্থিতিতে দল সমস্যায় পড়তে পারে বলে মনে করা হচ্ছে। বাংলাদেশের একদিনের দলের অধিনায়ক জানিয়েছেন, এই বিষয়ে তিনি আগেই টিম ম্যানেজমেন্ট এবং কোচের সঙ্গে কথা বলে রেখেছেন। একদিনের তিনটি ম্যাচের পরই ছুটিতে যেতে চান তামিম। ২০ মার্চ শুরু হচ্ছে নিউজিল্যান্ড-বাংলাদেশের প্রথম একদিনের ম্যাচ। দ্বিতীয় ম্যাচ খেলা হবে ২৩ মার্চ। ২৬ মার্চ সিরিজের শেষ একদিনের ম্যাচ। সেটা খেলেই বাড়ি ফিরবেন বলে জানিয়েছেন তামিম। ২৮ মার্চ সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। 

হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে ভুগছেন তামিম। তবে প্রথম একদিনের ম্যাচ খেলার বিষয়ে আশাবাদী তিনি। বলেছেন, ‘প্রথম ম্যাচ খেলার বিষয়ে আমি আশাবাদী। আমি প্র্যাকটিস করছি। হ্যামস্ট্রিংয়ে চোটের অবস্থা এখন মনে হচ্ছে ভালই হচ্ছে।’ আসন্ন টি-টোয়েন্টির জন্য সতীর্থদের শুভেচ্ছাও জানিয়েছেন তামিম। এর আগে পিতৃত্বকালীন ছুটিতে গিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান। এ বার তামিমের এই সিদ্ধান্ত বাংলাদেশ দলকে বেশ চাপে ফেলে দিয়েছে। 

নিউজিল্যান্ড সফরের আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ ৩-০ জিতেছিল বাংলাদেশ। যেটা তাদের আত্মবিশ্বাস কিছুটা হলেও বাড়াবে। তবে টেস্ট সিরিজে জয় ছিনিয়ে নেয় ওয়েস্ট ইন্ডিজই। অন্য দিকে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টিতে ৩-২ হারিয়ে আত্মবিশ্বাসী নিউজিল্যান্ডও।

বন্ধ করুন