বাংলা নিউজ > ময়দান > চোট সারিয়ে ইংল্যান্ড সিরিজে দলে তামিম, BPL-এ ভালো খেলে সুযোগ পেলেন হৃদয়ও

চোট সারিয়ে ইংল্যান্ড সিরিজে দলে তামিম, BPL-এ ভালো খেলে সুযোগ পেলেন হৃদয়ও

তামিম ইকবাল।

হৃদয় বিপিএলে ১৩ ম্যাচে অনবদ্য ৪০৩ রান করেছেন। যার পুরস্কারস্বরূপ এ বার খুলে গেছে জাতীয় দলের দরজা। ১৪০-এর বেশি স্ট্রাইক রেটে ব্যাটিং করা এই ব্যাটারের ঝুলিতে রয়েছে পাঁচটি অর্ধশতরানও।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশ সিনিয়র ক্রিকেট দলের অন্যতম সেরা ব্যাটার বাঁ-হাতি ওপেনার তামিম ইকবাল। চোটের কারণে দীর্ঘ দিন দলের বাইরে থাকতে হয়েছে অভিজ্ঞ এই ওপেনারকে। অবশেষে দলে ফিরতে চলেছেন তিনি। দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২টি ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে টাইগারদের। সেই দলেই জায়গা করে নিয়েছেন তিনি। পাশাপাশি সদ্য শেষ হওয়া বিপিএলে ভালো ব্যাটিং করার সুফল পেয়েছেন তৌহিদ হৃদয়। জাতীয় দলের ওয়ানডে স্কোয়াডে জায়গা হয়েছে তাঁর।

সদ্য শেষ হয়ে যাওয়া বাংলাদেশ প্রিমিয়র লিগে দুরন্ত অধিনায়কত্ব করেছেন দেশের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা। এ বারের বিপিএলে তাঁর অধীনে খেলেই ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্স করেছেন তৌহিদ হৃদয়। শট মেকিং এবং রান করার ধারাবাহিকতায় নাজমুল হোসেন শান্তকেও দিয়েছেন কাটে কা টক্কর। সিলেট স্ট্রাইকার্সকে টেনেছেন প্রায় একার কাঁধে টেনেছেন এই দুই তরুণ ব্যাটার। প্রথম বার বাংলাদেশের ওয়ানডে দলে ডাক পেলেন হৃদয়।

আরও পড়ুন: Video- এ কী কাণ্ড! সজোরে শামির কান মুলে দিলেন অশ্বিন, ভারতীয় পেসারের দোষটা কী!

ইংল্যান্ড সিরিজের জন্য প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। সেই স্কোয়াডে রাখা হয়েছে ডানহাতি এই ব্যাটারকে। চোট কাটিয়ে এক সিরিজ পরেই দলে ফিরেছেন তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে দলে ফিরেছেন স্পিনার তাইজুল ইসলামও।

সদ্য শেষ হয়ে যাওয়া বিপিএলে সিলেটের তারুণ্য নির্ভর টপ অর্ডারে জায়গা পান হৃদয়। প্রথম ম্যাচে ব্যাটিং করতে পারেননি হৃদয়। পরের তিন ম্যাচেই অবশ্য করেন অর্ধশতরান। চোটের কারণে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়নি তাঁর। বিপিএলে ১৩ ম্যাচে অনবদ্য ৪০৩ রান করেছেন হৃদয়। যার পুরস্কারস্বরূপ এ বার খুলে গেছে জাতীয় দলের দরজা। ১৪০-এর বেশি স্ট্রাইক রেটে ব্যাটিং করা এই ব্যাটারের ঝুলিতে রয়েছে পাঁচটি অর্ধশতরানও।

আরও পড়ুন: IND vs AUS, 2nd Test Day 1: সামান্য উন্নতি অজিদের, তবু দিনের শেষে চালকের আসনে ভারতই

তবে এই সিরিজে জাতীয় দলের জায়গা হারিয়েছেন ৫ ক্রিকেটার। ভারত সিরিজে যে দল খেলেছিল সেই দল থেকে বাদ পড়েছেন ইয়াসির আলি রাব্বি, এনামুল হক বিজয়, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান এবং শরিফুল ইসলাম। তিন ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে ইংল্যান্ড। ২০১৬ সালের পর ফের একবার বাংলাদেশে আসছেন ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ীরা। ১মার্চ মিরপুরে হবে প্রথম ওয়ানডে। ৩ মার্চ হবে দ্বিতীয় ওয়ানডে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ৬ মার্চ। খেলাগুলো হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। একই ভেন্যুতে ৯ মার্চ হবে সিরিজের প্রথম টি-২০ ম্যাচ।

আসুন এক নজরে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড দেখে নেওয়া যাক: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন, তাইজুল ইসলাম এবং তৌহিদ হৃদয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.