বাংলা নিউজ > ময়দান > তানিয়া-সিমরনকে স্ট্যান্ডবাই রেখে এশিয়া কাপের জন্য দল ঘোষণা, স্কোয়াডে রিচা
মহিলাদের এশিয়া কাপের জন্য দল ঘোষণা করল ভারত (ছবি:গেটি ইমেজ)

তানিয়া-সিমরনকে স্ট্যান্ডবাই রেখে এশিয়া কাপের জন্য দল ঘোষণা, স্কোয়াডে রিচা

  • আসন্ন এসিসি মহিলা টি টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ অর্থাৎ মহিলাদের এশিয়া কাপের জন্য ভারতের সিনিয়র মহিলা দলের ঘোষণা করা হল। অল ইন্ডিয়া ওমেন্স সিলেকশন কমিটি ভারতীয় দলকে বেছে নিল।

আসন্ন এসিসি মহিলা টি টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ অর্থাৎ মহিলাদের এশিয়া কাপের জন্য ভারতের সিনিয়র মহিলা দলের ঘোষণা করা হল। অল ইন্ডিয়া ওমেন্স সিলেকশন কমিটি ভারতীয় দলকে বেছে নিল। চলতি বছরে ১ অক্টোবর থেকে বাংলাদেশে বসতে চলেছে এই টুর্নামেন্টের আসর। টুর্নামেন্ট চলবে ১৫ অক্টোবর পর্যন্ত।

ভারতীয় দলের ক্যাপ্টেন করা হয়েছে হরমনপ্রীত কউরকে। সহ নেতৃত্ব দেওয়া হয়েছে স্মৃতি মান্ধানার কাঁধে। এছাড়াও দলে রয়েছেন দীপ্তি শর্মা, শেফালি বর্মা, জেমিমা রদরিগেজ, মেঘনা, রিচা ঘোষ, স্নেহা রানা, হেমলতা, মেঘনা সিং, রেনুকা ঠাকুর, পূজা ভাস্তেকার, রাজেশ্বরী গায়কোয়াড়, রাধা যাদব ও কেপি নাভগির।

আরও পড়ুন… ভিডিয়ো: আউট হয়েও মাঠ ছাড়ছিলেন না স্মিথ! দেখুন এরপরে রোহিত কী করলেন?

টুর্নামেন্টে স্ট্যান্ড বাই হিসাবে তানিয়া স্বপ্না ভাটিয়া ও সিমরণ দিল বাহাদুরকে রাখা হয়েছে। মহিলাদের এশিয়া কাপের আসর এবারে বসতে চলেছে বাংলাদেশে। ভারতের পাশাপাশি পাকিস্তানও নিজেদের দলের ঘোষণা করেছে। এর সঙ্গে শ্রীলঙ্কা, মালেশিয়াও নিজেদের দল ঘোষণা করেছে। তবে এখনও ইউএই ও থাইল্যান্ড নিজেদের দলের ঘোষণা করেনি। এবারের এই টুর্নামেন্টে মোট সাতটি দল অংশ নেবে।

আরও পড়ুন… হার্দিক নিজের কাজে বিশ্বসেরা, ওকে দেখেই প্ল্যান করেছিলাম আমরা, বললেন ম্যাচের সেরা গ্রিন

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, থাইল্যান্ড, মালয়েশিয়া এবং সংযুক্ত আরব আমির শাহিকে এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে। এটি হল টুর্নামেন্টের অষ্টম আসর। সংযুক্ত আরব আমির শাহি এবং মালয়েশিয়া ২০২২ সালের জুন মাসে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এসিসি মহিলা টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে টুর্নামেন্টের জন্য যোগ্যতা অর্জন করেছে। এবারের ছেলেদের এশিয়া কাপ ঘরে তুলেছে শ্রীলঙ্কা। এখন দেখার মহিলাদের এশিয়া কাপ কারা জেতে। 

মঙ্গলবার মহিলা এশিয়া কাপের সময়সূচী প্রকাশ করা হয়েছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ বলেছেন, ‘মহিলা এশিয়া কাপ ২০২২-এর ৮ তম সংস্করণের সময়সূচী ঘোষণা করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। কিছু আশ্চর্যজনক ম্যাচের জন্য প্রস্তুত হন এবং ১ অক্টোবর থেকে মহিলাদের ইতিহাস তৈরি করতে দেখুন।’ এই টুর্নামেন্টে সাত অক্টোবর ভারত ও পাকিস্তান একে অপরের মুখোমুখি হবে।  

বন্ধ করুন