বাংলা নিউজ > ময়দান > মাত্র চার বলেই নাগাল্যান্ডের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিলেন মুম্বইয়ের মেয়েরা
ক্রিকেটের সব ফর্ম্যাটেই এখন যেন টি-টোয়েন্টির ছায়া।
ক্রিকেটের সব ফর্ম্যাটেই এখন যেন টি-টোয়েন্টির ছায়া।

মাত্র চার বলেই নাগাল্যান্ডের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিলেন মুম্বইয়ের মেয়েরা

  • ৫০ ওভারের ম্যাচেও যেন টি-টোয়ন্টির ছায়া। বুধবার ওমেন্স সিনিয়র ওয়ান ডে ট্রফিতে মাত্র চার বল খেলেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিল মুম্বই। নাগাল্যান্ডকে ১০ উইকেটে হারাল তারা। গোটা ম্যাচে মোট রান হয়েছে ৩৭। খেলা হল মোট ১৮.২ ওভার।

এক আজব ক্রিকেট ম্যাচের সাক্ষী থাকল ইন্দোরের হোলকার স্টেডিয়াম। মাত্র ৪ বল খেলেই নাগাল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে ম্যাচ পকেটে পুড়ে ফেলল মুম্বই। এই ঘটনা কোনও টি-টোয়েন্টি ক্রিকেটে নয়। ৫০ ওভারের ম্যাচে ঘটেছে। বুধবার ওমেন্স সিনিয়র ওয়ান ডে ট্রফিতে নাগাল্যান্ড ১৭.৪ ওভারে করে ১৭ রান। আর মুম্বই মাত্র ৪ বলে ২০ রান করে। দু’দল মিলিয়ে মোট ১৮.২ ওভার খেলা হয়েছে। আর দুই দলের ইনিংস মিলিয়ে মোট রান ৩৭।

এ দিন টসে জিতে নাগাল্যান্ড প্রথমে ব্যাট করতে নামে। শুরু থেকেই ধস নামায় মুম্বই। নাগাল্যান্ডের সারিবার সর্বোচ্চ স্কোর ৯। মোট ১৭ রানেই অল আউট হয়ে যায় নাগাল্যান্ড। মুম্বই ব্যাট করতে নেমে ৪ বলের মধ্যে ৩টি চার এবং ১টি ৬ মারে। একটি নো বল রয়েছে। সব মিলিয়ে তারা ৪ বলে ২০ রান তুলে নেয় তারা। এই টুর্নামেন্টে  মুম্বইয়ের এটাই প্রথম জয়। আগে একটি ম্যাচ খেলেছিল তারা। সেটি হেরে গিয়েছিল। 

যে কোনও ফর্ম্যাটের ক্রিকেটেই এখন যেন টি-টোয়েন্টির ছায়া। প্রশ্ন উঠেছে, ধরে খেলা, উইকেটে টিকে থেকে রান বাড়ানো— ক্রিকেটের এই সাধারণ নিয়মগুলি কি হারিয়ে যাচ্ছে? ক্রিকেট কি পুরনো ঐতিহ্য হারাচ্ছে? বিশ্ব ক্রিকেটের দিকে চোখ ফেরালেই দেখা যাচ্ছে, এখন টেস্ট ক্রিকেট দু’-তিন দিনে শেষ হয়ে যাচ্ছে। গত বছর ডিসেম্বরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে বিরাট কোহলির ভারত মাত্র ৩৬ রানে আউট হযে গিয়েছিল। ৫০ ওভারের ম্যাচের অবস্থাও তথৈবচ। যার বড় উদাহরণ ওমেন্স সিনিয়র ওয়ান ডে ট্রফির এই মুম্বই-নাগাল্যান্ড ম্যাচ। দু' দল মিলে খেলল মাত্র ১৮.২ ওভার।

বন্ধ করুন