বাংলা নিউজ > ময়দান > Women's T20 WC: ছোঁ-মেরে প্রায় মাটি থেকে বল তুললেন তাজমিন, এটাই কি বিশ্বকাপের সেরা ক্যাচ? ভিডিয়ো

Women's T20 WC: ছোঁ-মেরে প্রায় মাটি থেকে বল তুললেন তাজমিন, এটাই কি বিশ্বকাপের সেরা ক্যাচ? ভিডিয়ো

দুর্দান্ত ক্যাচ তাজমিনের। ছবি- টুইটার।

England vs South Africa ICC Women's T20 World Cup: ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ব্যাটিং এবং ফিল্ডিং মিলিয়ে বেথ মুনির একটি সর্বকালীন রেকর্ড ভেঙে দেন তাজমিন ব্রিটস।

অবিশ্বাস্য বললেও কম বলা হয়। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে তাজমিন ব্রিটস যেরকম ফিল্ডিং করেন, তাকে এককথায় অসাধারণ বলা ছাড়া উপায় নেই। ব্যাট হাতে অনবদ্য হাফ-সেঞ্চুরি করে তাজমিন প্রথমে দক্ষিণ আফ্রিকাকে বড় রানের মঞ্চে বসিয়ে দেন। তবে দলের জয়ে তিনি সব থেকে বড় অবদান রাখে ফিল্ডিংয়ে। শুধুমাত্র ফিল্ডিংয়ের জন্যই তিনি ম্যাচের সেরার পুরস্কার দাবি করতে পারতেন।

তাজমিন ম্যাচে একাই চারটি ক্যাচ ধরেন। ইংল্যান্ডের প্রথম চারজন ব্যাটার সাজঘরে ফেরেন তাজমিনের হাতে ধরা দিয়ে। ২টি ক্যাচ তুলনায় সহজ হলেও বাকি ২টি ক্যাচ ধরার ক্ষেত্রে নিজের ফিটনেস ও ক্ষিপ্রতার চূড়ান্ত নমুনা পেশ করেন তিনি। বিশেষ করে শাবনিম ইসমাইলের বলে অ্যালিস ক্যাপসির যে ক্যাচটি ধরেন ব্রিটস, সেটিকে চলতি মহিলা টি-২০ বিশ্বকাপের সেরা ক্যাচ বললে ভুল বলা হয় না মোটেও।

ইংল্যান্ডের ইনিংসের ৫.৩ ওভারে শাবনিম ইসমাইলের শর্ট বলে পুল শট খেলেন অ্যালিস ক্যাপসি। বল হাওয়ায় ভেসে যায়। বৃত্তের ভিতরে মিডউইকেটে ফিল্ডিং করছিলেন তাজমিন। তিনি নিজের ডানদিকে ঝাঁপিয়ে এক হাতে কার্যত মাটি থেকে ছোঁ-মেরে বল তুলে নেন। খাতা খোলার আগেই সাজঘরে ফিরতে হয় ক্যাপসিকে।

আরও পড়ুন:- ENG vs SA World Cup Semi-Final: ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার মহিলা T20 বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা

ক্যাপসি ছাড়াও এই ম্যাচে তাজমিনের হাতে ধরা দেন ড্যানি ওয়াট, সোফিয়া ডাঙ্কলি ও ন্যাট সিভার। চারটি ক্যাচ ধরার আগে তাজমিন দক্ষিণ আফ্রিকার হয়ে ওপেন করতে নেমে ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৫ বলে ৬৮ রানের অনবদ্য ইনিংস খেলেন।

আরও পড়ুন:- DY Patil T20 Cup: নৌশাদের শতরানে ব্যর্থ হল যশস্বীর মারকাটারি ইনিংস, সেঞ্চুরি হাতছাড়া আনমোলপ্রীতের

মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ম্যাচে হাফ-সেঞ্চুরি করার পাশাপাশি ৪টি ক্যাচ ধরার বিরল বিশ্বরেকর্ড গড়েন তাজমিন। মহিলা টি-২০ বিশ্বকাপের ম্যাচে হাফ-সেঞ্চুরি করার পাশাপাশি ৩টি ক্যাচ ধরার নজির ছিল অস্ট্রেলিয়ার বেথ মুনির। তিনি ২০২০ সালে ভারতের বিরুদ্ধে এমন নজির গড়েন। এবার সেই রেকর্ড ভেঙে দিলেন তাজমিন।

শুধুমাত্র ফিল্ডার হিসেবে মেয়েদের টি-২০ বিশ্বকাপের কোনও ম্যাচে ৪টি ক্যাচ ধরা দ্বিতীয় ক্রিকেটারে পরিণত হন তাজমিন। তিনি ছুঁয়ে ফেলেন ভারতের বেদা কৃষ্ণমূর্তিকে। বেদা ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪টি ক্যাচ ধরেন।

দক্ষিণ আফ্রিকা শেষমেশ সেমিফাইনালে ৬ রানে হারিয়ে দেয় ইংল্যান্ডকে। সেই সুবাদে প্রথমবার মেয়েদের টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠে ইতিহাস গড়ে তারা। সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন তাজমিন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বর্ষায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন? এই ঘরোয়া উপায় মিটবে সমস্ত সমস্যা বুধেই লক্ষ্মীদেবীর কৃপা হলুদ ধাতুর ওপর, বাজেটের পরদিন সোনার রেটে ৩ হাজারি ধস মাথায় উকুন! পা চুলকাতে চুলকাতে রান্না,নোংরা শিবানীর সঙ্গে কৃতিকা ঝগড়া, হাতাহাতি Bangladesh Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাঝরাতে হাসপাতালে ভর্তি করতে হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে, কেমন আছেন এখন?‌ শ্রাবণ শিবরাত্রি কবে? কেন এটিকে এত বিশেষ বলে মনে করা হয়, জেনে নিন কাঠমান্ডুতে টেক-অফের সময় দুর্ঘটনার কবলে যাত্রীবোঝাই বিমান, মৃত্যু প্রায় সবার বিশ্ব মহাকাশ পুরস্কার পাবে ISRO, চন্দ্রযান-৩ সফল হওয়ায় ভারতের নতুন রেকর্ড মিথ্যে বলে শ্যামৌপ্তিকে পটিয়ে ফাঁসল নীল, প্রকাশ্যে ধারাবাহিক অমর সঙ্গীর প্রোমো সিলিং ফ্যানে নোংরা জমে আছে? ফ্যান পরিষ্কার করার সহজ কৌশল জেনে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.