বাংলা নিউজ > ময়দান > ফের ধাক্কা খেল টিম অস্ট্রেলিয়া, ODI সিরিজে ফিরছেন না কামিন্স, দায়িত্বে স্মিথ

ফের ধাক্কা খেল টিম অস্ট্রেলিয়া, ODI সিরিজে ফিরছেন না কামিন্স, দায়িত্বে স্মিথ

নেতৃত্ব দিচ্ছেন প্যাট কামিন্স (ছবি-এএনআই)

প্যাট কামিন্সকে তাঁর মায়ের শারীরিক অবনতির কারণে অস্ট্রেলিয়ায় ফিরে যেতে হয়েছিল, তারপরে তিনি আর ফিরে আসেননি। আসলে স্তন ক্যান্সারে আক্রান্ত হয়ে গত সপ্তাহে প্যাট কামিন্সের মা মারা গিয়েছেন। এই ব্যক্তিগত কারণেই ক্রিকেট থেকে দূরে রয়েছেন প্যাট কামিন্স।

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হারার পর ওয়ানডে সিরিজের আগেও খারাপ খবর এল অস্ট্রেলিয়া শিবিরে। এমন এক খবর স্মিথদের শিবিরে পৌঁছাল যা অস্ট্রেলিয়ার জন্য কখনই ভালো নয়। দিল্লিতে দ্বিতীয় টেস্টের পর দেশে ফিরে যান অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স। তিনি তৃতীয় ও চতুর্থ টেস্ট খেলতে পারেননি। এবার ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকেও বাদ পড়েছেন প্যাট কামিন্স। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে যে প্যাট কামিন্স ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলবেন না এবং একদিনের সিরিজ চলাকালীন তিনি ভারতে আসছেন না।

আরও পড়ুন… Legends League Cricket: গেইলের তিন ছক্কা থেকে আফ্রিদির ম্যাজিক বল, জমাটি লড়াই কিংবদন্তিদের

প্যাট কামিন্সকে তাঁর মায়ের শারীরিক অবনতির কারণে অস্ট্রেলিয়ায় ফিরে যেতে হয়েছিল, তারপরে তিনি আর ফিরে আসেননি। আসলে স্তন ক্যান্সারে আক্রান্ত হয়ে গত সপ্তাহে প্যাট কামিন্সের মা মারা গিয়েছেন। এই ব্যক্তিগত কারণেই ক্রিকেট থেকে দূরে রয়েছেন প্যাট কামিন্স।

আরও পড়ুন… জানি না অস্ট্রেলিয়া পরেরবার যখন আসবে অশ্বিন-জাদেজা থাকবে কিনা- রোহিত

প্যাট কামিন্সের অনুপস্থিতিতে আবারও ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে দেখা যাবে স্টিভ স্মিথকে। স্মিথের নেতৃত্বেই অস্ট্রেলিয়া ইন্দোর টেস্ট জিতেছিল এবং তার পরেই ডব্লিউটিসি ফাইনালের টিকিট পেয়েছিল। এখন স্মিথের সামনে দলের ওয়ানডে সিরিজ জয়ের দায়িত্ব। অ্যারন ফিঞ্চের অবসরের পর অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়কত্ব নেন প্যাট কামিন্স। এখন পর্যন্ত মাত্র ২টি ওয়ানডেতে অস্ট্রেলিয়ার নেতৃত্ব নিয়েছেন তিনি। ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে ৩টি ওয়ানডে সিরিজ খেলা হবে। এই ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি ১৭ মার্চ মুম্বইয়ে অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯ মার্চ। একই সঙ্গে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি হবে ২২ মার্চ।

টেস্ট সিরিজের কথা বললে, নাগপুর ও দিল্লি টেস্টের পরে পিচ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। র‍্যাঙ্ক টার্নার্স তৈরির সমালোচনা হয়। এরপরে বিশেষ করে ইন্দোরের হোলকার স্টেডিয়াম আইসিসি-র থেকে তিনটি ডিমেরিট পয়েন্ট সহ ‘খারাপ’ রেটিং পেয়েছিল। এরপরে নরেন্দ্র মোদী স্টেডিয়াম বোলারদের জন্য কিছুই না রেখে একটি ফ্ল্যাট উইকেট তৈরি করা হয়েছিল। এই উইকেটে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৪৮০ রান করে, যার জবাবে ভারত ৫৭১ রান করে। টেস্ট সিরিজটি ভারত ২-১ ব্যবধানে জিতেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? 5 ওভার শেষে Oman-র স্কোর 24/2 UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী!

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.