বাংলা নিউজ > ময়দান > গুয়াহাটি থেকে কলকাতায় পৌঁছে গেল টিম ইন্ডিয়া, কোচের জন্মদিনে দলের অনুশীলনে ছুটি

গুয়াহাটি থেকে কলকাতায় পৌঁছে গেল টিম ইন্ডিয়া, কোচের জন্মদিনে দলের অনুশীলনে ছুটি

রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড় (ছবি-এএনআই)

বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেনে খেলতে নামবেন রোহিত শর্মারা। বুধবার শহরে এলেও অনুশীলন করবেন না তাঁরা। দু’টি একদিনের ম্যাচের মধ্যে মাত্র একদিনের অবসর। তাই বুধবার বিশ্রাম নিতে চাইছেন রোহিতরা। সেই সঙ্গে রাহুল দ্রাবিড়ের জন্মদিন পালনে মাততে চায় ভারতীয় দল।

কলকাতায় পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। বুধবার দুপুরে কলকাতায় এসে পৌঁছে গিয়েছে রোহিত শর্মার ভারতীয় দল। বোর্ডের তরফে জানানো হয়েছে যে, এ দিন টিম ইন্ডিয়া কোনও অনুশীলনই করবে না। ম্যাচের আগে কোনও সাংবাদিক বৈঠকও বুধবার করবে না মেন ইন ব্লুজ। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেনে খেলতে নামবেন রোহিত শর্মারা। বুধবার শহরে এলেও অনুশীলন করবেন না তাঁরা। দু’টি একদিনের ম্যাচের মধ্যে মাত্র একদিনের অবসর। তাই বুধবার বিশ্রাম নিতে চাইছেন রোহিতরা। সেই সঙ্গে রাহুল দ্রাবিড়ের জন্মদিন পালনে মাততে চায় ভারতীয় দল।

আরও পড়ুন… ICC Ranking: শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং, র‌্যাঙ্কিংয়ে বিরাট-রোহিতের লাফ

গুয়াহাটিতে সিরিজের প্রথম ম্যাচ জিতে কলকাতায় খেলতে এসেছে টিম ইন্ডিয়া। এর ফলে ইডেনে জিতলেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলবেন রোহিত শর্মারা। সেই ম্যাচের ১৫ হাজার টিকিট ছাড়া হয়েছিল অনলাইন এবং কাউন্টার মিলিয়ে। এখনও কিছু টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। তিন ধরনের টিকিট বিক্রি করা হচ্ছে। এর মধ্যে ৬৫০ টাকার টিকিটের চাহিদা বেশি। ১০০০ টাকা এবং ১৫০০ টাকার টিকিটও রয়েছে। বাংলার ক্রিকেট সংস্থার প্রধান স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘ইডেনের লোয়ার টায়ারে নতুন বসার জায়গা হয়েছে। বাকেট সিট বসানো হয়েছে। প্রেস বক্স নতুন করে তৈরি করা হচ্ছে। ৯০ শতাংশ কাজ হয়ে যাবে। মিডিয়া সেন্টারের কাজ চলছে। এই ম্যাচের আগে ৫০ শতাংশ কাজ হয়ে যাবে। বাকিটা পরে হবে।’

আরও পড়ুন… আমি কী বা করতে পারি, তাই পাত্তাই দিই না- সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং কী বললেন পৃথ্বী শ?

এ দিকে গুয়াহাটি থেকে কলকাতা আসার ছবি পোস্ট করেছেন যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদবরা। প্রথম একাদশে এখন কুল-চা জুটিকে দেখা না গেলেও দলে রয়েছেন তাঁরা। গুয়াহাটিতে ৬৭ রানে শ্রীলঙ্কাকে হারিয়েছে রোহিত শর্মার দল। সেই ম্যাচে যুজবেন্দ্র চাহাল খেললেও কুলদীপ যাদব প্রথম একাদশে জায়গা পাননি। বিশেষজ্ঞরা মনে করছেন ইডেনেও তাঁদের একসঙ্গে দেখার সম্ভাবনা খুবই কম। ইডেনে শেষ একদিনের ম্যাচ হয়েছিল ২০১৭ সালে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই ম্যাচে ৫০ রানে জিতেছিল ভারত। ২০২০ সালে দক্ষিণ আফ্রিকার একটি একদিনের ম্যাচ ইডেন পেয়েছিল। কিন্তু করোনার জন্য সেই ম্যাচ বাতিল হয়ে গিয়েছিল। ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচই হয়েছিল ইডেনে। সেটাই ইডেনে শেষ আন্তর্জাতিক ম্যাচ।

সেই ম্যাচের পর অনেকটাই বদলে গিয়েছে ইডেন। নতুন LED আলো লাগানো হয়েছে মাঠে। আগে আলো নিভে যাওয়ার মতো ঘটনা ঘটেছিল ইডেনে। এখন আলো নিভে গেলেও মুহূর্তের মধ্যে জ্বলে উঠবে বাতিস্তম্ভ। সেই সঙ্গে রয়েছে লেজার শোয়ের ব্যবস্থা। দু’টি ইনিংসের মাঝে সেই শো দেখান হবে। ৬-৭ মিনিটের সেই শোয়ের মূল আকর্ষণ প্রয়াত কিংবদন্তি পেলে। ইডেনে ১৯৭৭ সালে মোহনবাগানের বিরুদ্ধে কসমসের হয়ে খেলেছিলেন তিনি। পেলের সেই ম্যাচের কিছু ছবি সংগ্রহ করেছে সিএবি। ১২ জানুয়ারি ভারত-শ্রীলঙ্কা ম্যাচের মধ্যে ইনিংসের বিরতিতে এক মিনিটের জন্য পেলের বিভিন্ন মুহূর্ত তুলে ধরা হবে ইডেনের বড় পর্দায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.