বাংলা নিউজ > ময়দান > পন্তের প্রশংসায় টিম ইন্ডিয়ার বোলিং কোচ পরশ মামব্রে
পন্তের প্রশংসায় পরশ মামব্রে (ছবি:রয়টার্স) (REUTERS)
পন্তের প্রশংসায় পরশ মামব্রে (ছবি:রয়টার্স) (REUTERS)

পন্তের প্রশংসায় টিম ইন্ডিয়ার বোলিং কোচ পরশ মামব্রে

  • ভারতের বোলিং কোচ পরশ মামব্রে বলেছেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ও নির্ণায়ক টেস্টের দ্বিতীয় ইনিংসে, ঋষভ পন্ত বুদ্ধিমত্তার সাথে ব্যাটিং করেছেন। দলের জন্য জয়ের একটা দুর্দান্ত সুযোগ তৈরি করেছেন পন্ত।

ঋষভ পন্তের প্রশংসা করলেন টিম ইন্ডিয়ার বোলিং কোচ পরশ মামব্রে। তাঁর মতে কঠিন পরিস্থিতিতে যেভাবে পন্ত ব্যাটিং করেছেন তাতে ইতিবাচক দিক রয়েছে। ভারতের বোলিং কোচ পরশ মামব্রে বলেছেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ও নির্ণায়ক টেস্টের দ্বিতীয় ইনিংসে, ঋষভ পন্ত বুদ্ধিমত্তার সাথে ব্যাটিং করেছেন। দলের জন্য জয়ের একটা দুর্দান্ত সুযোগ তৈরি করেছেন পন্ত। 

উইকেটরক্ষক-ব্যাটসম্যান পন্তের অপরাজিত সেঞ্চুরিতে ভারত বৃহস্পতিবার সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১২ রানের লক্ষ্য দাঁড় করাতে সফল হয়েছে। চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে, উভয়ই অভিজ্ঞ ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যানদের আরেকটি খারাপ দিন ছিল। একটা সময়ে নিজেকে একটি কঠিন অবস্থানে পেয়েছিলেন পন্ত। সেখান থেকে দলকে লড়াইয়ে ফিরিয়ে এনেছিলেন তিনি।

অধিনায়ক বিরাট কোহলি কোহলি এবং ঋষভ পন্ত অবশ্যই ইনিংসের দায়িত্ব নেন। দুই ব্যাটসম্যানের মধ্যে ৯৪ রানের জুটি হয়। কোহলি ২৯ রানে আউট হওয়ার পর, পন্ত অন্য প্রান্ত থেকে তার রানের গতি চালিয়ে যান। বোলিং কোচ পরশ মামব্রে বলেছেন, ‘সেই সময়ে একটি বড় জুটির প্রয়োজন ছিল এবং পরিস্থিতি অনুধাবন করে, পন্ত এবং কোহলি একটি বড় জুটি গড়েছিলেন। পন্ত খুব বুদ্ধিমত্তার সাথে ব্যাটিং করেছেন। কোহলি আউট হয়ে গেলে দলকে সম্মানজনক স্কোরে নিয়ে যেতে মুখ্য ভূমিকা পালন করেন পন্ত।’ 

পরশ মামব্রে আরও বলেছেন, ‘পন্থ আমাদের এখান থেকে জেতার দারুণ সুযোগ করে দিয়েছে। এটি ছিল তার দুর্দান্ত ইনিংস। গুরুত্বপূর্ণ সময়ে রান করেন পন্ত। যখন ব্যাট করা সহজ ছিল না, তখন তিনি ইতিবাচক মনোভাব নিয়ে ব্যাটিং করেছেন।’

বন্ধ করুন