বাংলা নিউজ > ময়দান > ঝুড়ি ঝুড়ি রান করেও পৃথ্বী কেন জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না, কারণ জানালেন নির্বাচক প্রধান

ঝুড়ি ঝুড়ি রান করেও পৃথ্বী কেন জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না, কারণ জানালেন নির্বাচক প্রধান

চেতন শর্মা ও পৃথ্বী শ। ছবি- টুইটার।

ঘরোয়া ক্রিকেটে এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন পৃথ্বী শ। রান করে চলেছেন ধারাবাহিকভাবে। তা সত্ত্বেও তাঁকে নিউজিল্যান্ড সফরের ২টি সীমিত ওভারের সিরিজের জন্য বিবেচনা করেননি জাতীয় নির্বাচকরা। বাংলাদেশ সফরের ২টি সিরিজের স্কোয়াডেও নাম নেই পৃথ্বীর।

ঘরোয়া ক্রিকেটে ঝুড়ি ঝুড়ি রান করেও কেন জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না পৃথ্বী শ, জোরালোভাবে সেই সওয়াল উঠতে শুরু করেছে ভারতীয় ক্রিকেটমহলে। টি-২০ বিশ্বকাপের মাঝেই জাতীয় নির্বাচকরা নিউজিল্যান্ড সফরের ২টি ও বাংলাদেশ সফরের ২টি, মোট ৪টি সিরিজের জন্য ভারতীয় স্কোয়াড বেছে নিয়েছেন। প্রথম সারির তারকারা বিশ্রামে থাকবেন একাধিক সিরিজে। সেই সুযোগে বেশ কয়েকজন আইপিএল মাতানো ক্রিকেটার জাতীয় স্কোয়াডে নাম লিখিয়ে নিয়েছেন পুনরায়। তবে কোনও স্কোয়াডেই নাম নেই পৃথ্বীর।

ডোমেস্টিক ক্রিকেটে ধারাবাহিকভাবে দুর্দান্ত ব্যাটিং করা সত্ত্বেও জাতীয় দলে ডাক না পেয়ে সোশ্যাল মিডিয়ায় হতাশা প্রকাশ করেছেন পৃথ্বী নিজেও। যদিও কেন তাঁকে দলে নেওয়া হচ্ছে না, সে বিষয়ে নির্দিষ্ট কোনও কারণ জানা ছিল না কারও। অবশেষে জবাব মিলল জাতীয় নির্বাচকদের তরফে। পৃথ্বীকে কেন দলে নেওয়া হয়নি, কারণ জানালেন নির্বাচক প্রধান চেতন শর্মা নিজে।

আরও পড়ুন:- IND vs BAN: রুদ্ধশ্বাস জয়ে লিগ টেবিলের শীর্ষে ভারত, সেমিফাইনালের সম্ভাবনা উজ্জ্বল রোহিতদের

চেতন বলেন, ‘আমরা মূলত পৃথ্বীর দিকে তাকিয়ে ছিলাম। আমরা ওর সঙ্গে ক্রমাগত যোগাযোগ রেখে চলেছি। ও দারুণ খেলছে। ও কোনও ভুল করছে না। আসলে বিষয়টা হল, আমরা দেখতে চাই যারা দলে রয়েছে, তারা পর্যাপ্ত সুযোগ পাচ্ছে কিনা। ওকে (পৃথ্বীকে) অবশ্যই সুযোগ দেওয়া হবে। ওর দিকে নির্বাচকদের নজর রয়েছে। ও খুব তাড়াতাড়িই সুযোগ পাবে।’

আরও পড়ুন:- PAK vs SA: বিশ্বকাপে আরও বিপাকে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ম্যাচ থেকে ছিটকে গেলেন তারকা ক্রিকেটার

পৃথ্বীর মতোই ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে দুর্দান্ত সফল মুম্বইয়ের আরও এক তারকা সরফরাজ খান। বিশেষ করে ফার্স্ট ক্লাস ক্রিকেটে তাঁর ধারাবাহিকতা অবাক করবে নিশ্চিত। প্রশ্ন উঠতে শুরু করেছে সরফরাজের সুযোগ না পাওয়া নিয়েও।

বন্ধ করুন