বাংলা নিউজ > ময়দান > তারুণ্যে নজর! ভারতের জার্সিতে রোহিত-কোহলির T20 ভবিষ্যৎ নিয়ে গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিলেন দ্রাবিড়

তারুণ্যে নজর! ভারতের জার্সিতে রোহিত-কোহলির T20 ভবিষ্যৎ নিয়ে গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিলেন দ্রাবিড়

রাহুল দ্রাবিড় এবং রোহিত-কোহলি জুটি। ছবি- টুইটার।

যাত্রা শেষ! রোহিত-কোহলির আন্তর্জাতিক টি-২০ ভবিষ্যৎ নিয়ে জল্পনা জোরদার হল রাহুল দ্রাবিড়ের ইঙ্গিতে।

গত টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে হেরে ভারত ছিটকে যাওয়ার পর থেকেই রোহিত শর্মা ও বিরাট কোহলির মতো সিনিয়র ক্রিকেটারদের সংক্ষিপ্ত ফর্ম্য়াটের ভবিষ্যৎ নিয়ে শুরু হয়ে যায় চর্চা। সেই জল্পনা আরও জোরদার হয় নিউজিল্যান্ড সফর ও শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজের দলে দুই সিনিয়র তারকার নাম না থাকায়। রোহিতের চোট ছিল বটে, তবে কোহলিকে স্কোয়াডের বাইরে রাখা নিয়ে কোনও ব্যাখ্যা দেননি জাতীয় নির্বাচকরা।

এই অবস্থায় টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড় যে রকম ইঙ্গিত দিলেন, তাতে রোহিত-কোহলির টি-২০ ভবিষ্যৎ রীতিমতো অনিশ্চিত দেখাচ্ছে। দ্রাবিড় আলাদা করে কারও নাম নেননি। তবে বুঝিয়ে দেন যে, ২০২৪ টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁরা তরুণ ক্রিকেটারদের প্রস্তুত করে তোলার দিকে নজর দিচ্ছেন।

দ্রাবিড় এও ইঙ্গিত দেন যে, সিনিয়র ক্রিকেটারদের আপাতত ওয়ান ডে ফর্ম্যাটে মনোনিবেশ করার সুযোগ দেওয়া হবে। কেননা চলতি বছরেই ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপ খেলতে হবে টিম ইন্ডিয়াকে।

আরও পড়ুন:- IND vs SL: অনিয়ন্ত্রিত বোলিং, টপ অর্ডারের ব্যর্থতা, পুণের দ্বিতীয় T20-তে ভারতের হারের ৫ কারণ

পুণেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দল পরাজিত হওয়ার পরে সাংবাদিক সম্মেলনে দ্রাবিড় বলেন, ‘ইংল্যান্ডের বিরুদ্ধে (বিশ্বকাপের) সেমিফাইনালের দল থেকে মাত্র ৩-৪ জন ক্রিকেটার (শ্রীলঙ্কার বিরুদ্ধে) আমাদের প্রথম একাদশে খেলেছে। আমরা এমন একটা পর্যায়ে রয়েছি, যেখানে আমাদের নজর রয়েছে পরবর্তী টি-২০ সাইকলে। সুতরাং, শক্তিশালী শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা আমাদের তুলনায় তরুণ দলের কাছে একটা দারুণ সুযোগ। ভালো বিষয় হল, এই মুহূর্তে সবার নজর রয়েছে ওয়ান ডে বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশিপে। সেই ফাঁকে এই সব ছেলেদের টি-২০’তে খেলানোর সুযোগ রয়েছে আমাদের হাতে।'

আরও পড়ুন:- Ranji Trophy: উনাদকাটদের কাছে লজ্জাজনক হারের পরেই নির্বাচকদের ছেঁটে ফেলল দিল্লি ক্রিকেট সংস্থা

দ্রাবিড় যথার্থই বলেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনাল খেলা ভারতীয় দলের মাত্র চারজন ক্রিকেটার শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে মাঠে নামেন। এই চারজন ক্রিকেটার হলেন, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, সূর্যকুমার যাদব ও অর্শদীপ সিং। বোঝাই যাচ্ছে যে, টি-২০ ক্রিকেটের মূল দলটাকেই বদলে ফেলেছে ভারত।

সুতরাং, দ্রাবিড়ের ইঙ্গিত যদি সত্যি হয়, তবে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে এই তরুণ ক্রিকেটারদেরই ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপের জন্য প্রস্তুত করতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যদিও রবীন্দ্র জাদেজা, ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহর মতো প্রতিষ্ঠিত তারকারা অবধারিতভাবেই নির্বাচক ও টিম ম্য়ানেজমেন্টের বিবেচনায় থাকবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাজভবনের বদলে মমতা বা অভিষেকের বাড়ির সামনে ধরনার প্রস্তাব দিতে পারেন শুভেন্দু মাত্র ৫২ বছরে প্রয়াত ভারতের প্রাক্তন পেসার জনসন, শোকপ্রকাশ কুম্বলের খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা

T20 WC 2024

খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.