বাংলা নিউজ > ময়দান > সিনিয়ারদের ওয়ার্কলোড ম্যানেজে তারুণ্যই আস্থা জোগাচ্ছে কোচ রাহুল দ্রাবিড়কে
ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড়। ছবি- পিটিআই। (PTI)
ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড়। ছবি- পিটিআই। (PTI)

সিনিয়ারদের ওয়ার্কলোড ম্যানেজে তারুণ্যই আস্থা জোগাচ্ছে কোচ রাহুল দ্রাবিড়কে

  • টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর ভারতীয় দলের ঠাঁসা সূচির দিকে অনেকেই আঙুল তুলেছিলেন। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যর্থতার পর দলের অধিনায়ক বিরাট কোহলি থেকে সদ্য প্রাক্তন কোচ রবি শাস্ত্রী সকলেই দলের সূচি নিয়ে অভিযোগ করেছিলেন। একাংশের মতে করোনাকালে আঁটসাঁট জৈব বলয়ের মধ্যে থেকে অত্যাধিক ক্রিকেট খেলে ভারতীয় ক্রিকেটাররা বিশ্বকাপ আসতে আসতে সম্পূর্ণভাবে ক্লান্ত হয়ে পড়েছিলেন, যার জেরেই এই ভরাডুবি। এক ভুল আর করতে রাজি নয় ভারতীয় দল বা বোর্ড কেউই।

গুরুত্বপূর্ণ সিরিজে বা ম্যাচে সিনিয়ার ক্রিকেটাররা যাতে যথেষ্ট বিশ্রাম পেয়ে নিজেদের সেরাটা দিতে পারে, সেইজন্য ইংল্যান্ডের মতো রোটেশন পলিসি চালু করার চিন্তাভাবনার কথা শোনা যাচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। চলতি নিউজিল্যান্ড সিরিজেও সিনিয়ারদের বিশ্রাম দিয়ে একগুচ্ছ তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দেওয়া হয়েছে। সেইসব তরুণদের পারফরম্যান্স কিন্তু বেশ প্রভাবিতই করেছে কোচ রাহুল দ্রাবিড়কে। তিনি জানান, ‘কয়েকজন তরুণ প্রতিভা উঠে আসছে দেখে বেশ ভালই লাগছে। আমরা বিগত কয়েক মাসে যারা খুব বেশি ক্রিকেট খেলেনি, সেই সকল ক্রিকেটারদের সুযোগ দেওয়ার চেষ্টা করেছি।’

তরুণদের ভাল পারফর্ম করাটা যে দলের সিনিয়ারদের বিশ্রাম দিতেও অত্যন্ত গুরুত্বপূর্ণ, সেটাও জানিয়ে দেন ভারতের নতুন কোচ। ‘আমরা বেশ কয়েকজন খেলোয়াড়দের দক্ষতার পরিচয় পেয়েছি। সেই দক্ষতাগুলিকেই ভবিষ্যতের জন্য আরও ঘষা মাজা করে আমাদের এগিয়ে চলতে হবে। এখন থেকে পরবর্তী বিশ্বকাপের অন্তর্বর্তীকালীন সময়ে অনেক বড় একটা মরশুম রয়েছে। সত্যি বলতে আমি জানি না এই এত বড় মরশুমে কতটা ক্রিকেট আমাদের দলের অভিজ্ঞ খেলোয়াড়রা খেলতে পারবেন।’ জানান দ্রাবিড়।

বন্ধ করুন