বাংলা নিউজ > ময়দান > রয়ে গিয়েছে সেই পুরনো রোগ! খোঁচা মেরে ফের আউট কোহলি, ক্ষোভ উগড়ে দিল নেটপাড়া

রয়ে গিয়েছে সেই পুরনো রোগ! খোঁচা মেরে ফের আউট কোহলি, ক্ষোভ উগড়ে দিল নেটপাড়া

ফের খোঁচা মেরে আউট কোহলি।

সেঞ্চুরিয়ানে প্রথম ইনিংসে এনগদির বলে কোহলি খোঁচা মেরে স্লিপে ক্যাচ দিয়েছিলেন। ৩৫ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন তিনি। বুধবারও সেই একই ভুল করে বসলেন কোহলি।

দ্বিতীয় ইনিংসে ফের হতাশ করলেন বিরাট কোহলি। এই বছরও তাঁর যেমন সেঞ্চুরি অধরাই থাকল, তেমনই পুরনো রোগটাও সারিয়ে উঠতে পারলেন না কোহলি। খোঁচা মেরে তাঁর আউট হওয়ার রোগটা থেকেই গেল। বুধবার ম্যাচের দ্বিতীয় ইনিংসে কোহলি ফের একই ভুল করে বাইরের বল খোঁচা মেরে আউট হয়ে যান। 

আর এর পরেই নেটপাড়া জুড়ে শুরু হয়ে যায় তুমুল সমালোচনা। ক্ষোভ-বিক্ষোভ। সেঞ্চুরিয়ানে প্রথম ইনিংসে এনগদির বলে কোহলি খোঁচা মেরে স্লিপে ক্যাচ দিয়েছিলেন। ৩৫ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন তিনি। বুধবারও সেই একই ভুল করে বসলেন কোহলি। লাঞ্চের পর মার্কো জেনসনের প্রথম বলেই আউট হয়ে যান কোহলি। অফ স্টাম্পের বাইরের যাওয়া বলকে অকারণে খোঁচা মারতে গিয়ে উইকেটকিপার কুইন্টন ডি'ককের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ভারত অধিনায়ক। দ্বিতীয় ইনিংসে কোহলি ১৮ রানে আউট হয়ে যান।

২০১৯ সাল থেকে ভারতের টেস্ট দলের অধিনায়কের রান তিন অঙ্কের ঘরে পৌঁছতেই পারছেন না। এই বছরও সেই ধারা ভাঙতে পারলেন না কোহলি। বছরের শেষ টেস্টেও শতরান করা হল না তাঁর। বার বার বাজে ভাবে আউট হওয়ার জন্যই কোহলির উপর এ বার তীব্র ক্ষোভ উগড়ে দিয়েছে নেটপাড়া। সঙ্গে ভারতের ক্রিকেট ভক্তরাও।

প্রথম ইনিংসে ভারত ৩২৭ রানে অলআউট হয়ে গিয়েছিল। জবাবে ব্যাট করতে নেমে ১৭৪ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। নিজেদের দ্বিতীয় ভারত মাত্র ১৯৭ রানেই অলআউট হয়ে যায়। প্রোটিয়ারা নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯৪ রানে ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে। জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে আরও ২১১ রান করতে হবে। হাতে গোটা একটা দিন রয়েছে। সেই সঙ্গে ৬ উইকেটও রয়েছে তাদের হাতে। ভারতকে জিততে হলে দ্রুত দক্ষিণ আফ্রিকার উইকেট ফেলতে হবে। যা পরিস্থিতি তাতে এই ম্যাচে ড্রয়ের চেয়ে রেজাল্ট হওয়ার সম্ভাবনাই বেশি।

বন্ধ করুন