বাংলা নিউজ > ময়দান > সিডনিতে হেনস্থার শিকার বুমরাহ-সিরাজ, বর্ণবৈষম্যমূলক মন্তব্যের অভিযোগ জানাল BCCI
অভিযোগ জানাচ্ছে ভারতীয় শিবির। ছবি- গেটি ইমেজেস।
অভিযোগ জানাচ্ছে ভারতীয় শিবির। ছবি- গেটি ইমেজেস।

সিডনিতে হেনস্থার শিকার বুমরাহ-সিরাজ, বর্ণবৈষম্যমূলক মন্তব্যের অভিযোগ জানাল BCCI

  • দর্শকদের কটুক্তি সহ্য করতে হয় ভারতীয় ক্রিকেটারদের।

শুভব্রত মুখার্জি

সারা বিশ্ব জুড়ে বর্ণবৈষম্যমূলক কার্যকলাপের বিরুদ্ধে কিছুদিন আগেই আলোড়ন ফেলে দিয়েছিল 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলন। সেই আন্দোলনের রেশ এখনও কাটেনি। তাও বিশ্বের বিভিন্ন প্রান্তে এখনও এই রোগ দাবানলের মতন ছড়িয়ে পড়ছে। সাধারন মানুষ থেক ক্রীড়াবিদ, বাদ যাচ্ছেন না কেউ। সম্প্রতি এমন লজ্জাজনক ঘটনা ফের ঘটে গেল সিডনি টেস্টে। টেস্টের তৃতীয় দিনে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটালেন এক অজি সমর্থক।

তৃতীয় দিনের খেলা শেষ হয়ার পরেই ভারত অধিনায়ক আজিঙ্কা রাহানে-সহ মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরাহকে দেখা যায় দীর্ঘক্ষন তাঁরা মাঠে দাড়িয়ে আম্পায়ারদের সঙ্গে কোনও একটা বিষয় নিয়ে জোর আলোচনা করছেন। বেশ লম্বা মিটিং চলে পল রেইফেল এবং পল উইলসনের সঙ্গে। 

তারপরেই ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং আইসিসিকে লিখিত আকারে অভিযোগ জমা দেওয়া হয়েছে। মাঠের নিরাপত্তার দায়িত্বে থাকা সিকিউরিটি অফিসিয়ালদের সাথেও ভারতীয় ক্রিকেটাররা বিষয়টি নিয়ে আলোচন করেছেন। সূত্র মারফত যেটুকু খবর পাওয়া যাচ্ছে তাতে সিরাজ যখন ফাইন লেগে রান্ডউইক প্রান্তে ফিল্ডিং করছিলেন, তখন তাঁর উদ্দেশ্যে স্ট্যান্ডে থাকা এক দর্শক এই বর্ণবৈষম্যমূলক মন্তব্য ছুড়ে দেন। বুমরাহর ক্ষেত্রেও দর্শদের তরফে নাকি একই ঘটনা ঘটেছে।

বন্ধ করুন