বাংলা নিউজ > ময়দান > ছিন্ন দীর্ঘদিনের সম্পর্ক, নয়া কিট স্পনসর পেল ভারতীয় ক্রিকেট দল
টিম ইন্ডিয়ার নতুন কিট স্পনসর এমপিএল (ফাইস ছবি, সৌজন্য রয়টার্স)
টিম ইন্ডিয়ার নতুন কিট স্পনসর এমপিএল (ফাইস ছবি, সৌজন্য রয়টার্স)

ছিন্ন দীর্ঘদিনের সম্পর্ক, নয়া কিট স্পনসর পেল ভারতীয় ক্রিকেট দল

  • ২০২৩ সাল পর্যন্ত চুক্তি হয়েছে।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস আবহে আর্থিক অবস্থা সঙ্গীন হয়েছে অনেক বড় বড় ক্লাব-সহ স্পোর্টিং সংস্থার। চিনের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটার ফলে এবার আইপিএলের টাইটেল স্পনসরশিপ থেকে সরে দাঁড়িয়েছিল ভিভো। পরিবর্তে টাইটেল স্পনসর হিসেবে আসে ড্রিম ইলেভেন।

এবার করোনা আবহে ভারতীয় জাতীয় ক্রিকেট দল পেল নতুন কিট স্পনসর। ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআইয়ের সঙ্গে নাইকির ১৫ বছরের চুক্তি শেষ হওয়ার পর ই-স্পোর্টস সংস্থা এমপিএলের সঙ্গে চুক্তিবদ্ধ হল তারা।

মঙ্গলবার (১৭ নভেম্বর) আগামী তিন বছরের জন্য এই চুক্তি হয়েছে বিসিসিআই এবং এমপিএলের। আগামী ২০২৩ সাল পর্যন্ত বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে কাজ করবে এমপিএল। সবকিছু ঠিকঠাক চললে তার মধ্যে হবে তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, দুটি একদিনের বিশ্বকাপ, একটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ এবং কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ। এই সব টুর্নামেন্টের জন্যেও নতুন জার্সি ও তৈরি করবে প্রতিষ্ঠানটি। 

চলতি মাসের শেষদিকে ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের একদিনের সিরিজ দিয়েই ভারতীয় জার্সিতে অভিষেক হবে এমপিএলের। এমপিএলের লোগো লাগানো জার্সি পরে অস্ট্রেলিয়ায় তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও চারটি টেস্ট খেলবে ভারত। এরপর বিরাট কোহলি বাহিনী দেশে ফিরে জো রুটদের বিপক্ষে খেলবে পূর্ণাঙ্গ সিরিজ। প্রসঙ্গত ২০১৬ সালে নাইকির সঙ্গে ৩৭০ কোটি টাকার চুক্তি হয়েছিল বিসিসিআইয়ের। এবার চুক্তির টাকার পরিমাণ বেড়েছে বলে সূত্রের খবর। তবে এ বিষয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

বন্ধ করুন