বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: বিশ্বের সেরা ODI দলের তালিকায় প্রথম তিনে ভারত, পিছিয়ে রয়েছে পাকিস্তান, অনেক পিছনে বাংলাদেশ

ICC Ranking: বিশ্বের সেরা ODI দলের তালিকায় প্রথম তিনে ভারত, পিছিয়ে রয়েছে পাকিস্তান, অনেক পিছনে বাংলাদেশ

ট্রফি নিয়ে টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।

ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচে ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ করে পাকিস্তানের থেকে দূরত্ব বাড়িয়ে নিল টিম ইন্ডিয়া।

ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ করে আইসিসির দলগত ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ের তৃতীয় স্থান মজবুত করল ভারত। পাকিস্তানের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখল টিম ইন্ডিয়া।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ জয়ের পরে ভারতের সংগ্রহে রয়েছে ১১০ রেটিং পয়েন্ট। চার নম্বরে থাকা পাকিস্তানের দখলে রয়েছে ১০৬ পয়েন্ট। সুতরাং, বাবর আজমদের থেকে চার পয়েন্টের ব্যবধান তৈরি করে নেন শিখর ধাওয়ানরা।

আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী এই মুহূর্তে বিশ্বের সেরা ওয়ান ডে দল হল নিউজিল্যান্ড। কিউয়িদের ঝুলিতে রয়েছে ১২৮ রেটিং পয়েন্ট। দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। ভারতের কাছে সিরিজ হারের পরে দক্ষিণ আফ্রিকার সঙ্গে একদিনের আন্তর্জাতিক সিরিজ ড্র করেছেন জোস বাটলাররা। ফলে ২টি রেটিং পয়েন্ট খোয়াতে হয়েছে ব্রিটিশদের। এই মুহূর্তে ইংল্যান্ডের সংগৃহীত রেটিং পয়েন্ট ১১৯।

আরও পড়ুন:- ICC Ranking: স্মিথকে টপকে তিন বাবর, টেস্ট ব়্যাঙ্কিংয়ে বুমরাহকে পিছনে ফেললেন শাহিন আফ্রিদি

অস্ট্রেলিয়া রয়েছে তালিকায় পাঁচ নম্বরে। অজিদের পকেটে রয়েছে ১০১ রেটিং পয়েন্ট। দক্ষিণ আফ্রিকার সংগ্রহেও রয়েছে ১০১ পয়েন্ট। তবে তারা ক্রমতালিকার ছয় নম্বরে অবস্থান করছে।

আইসিরি দলগত ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ের সাত নম্বরে রয়েছে বাংলাদেশ। শাকিবদের নামের পাশে রয়েছে ৯৮ রেটিং পয়েন্ট। ৯২ রেটিং পয়েন্ট নিয়ে আট নম্বরে জায়গা ধরে রেখেছে শ্রীলঙ্কা। নয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ (৬৯)। দশ নম্বরে নাম রয়েছে আফগানিস্তানের। ক্যারিবিয়ান দলের মতো রশিদ খানদের সংগ্রহেও রয়েছে ৬৯ রেটিং পয়েন্ট।

আরও পড়ুন:- কাউন্টিতে ১০০০ রান পূর্ণ করলেন পূজারা, দলের বিপর্যয়েও একা লড়লেন ব্যাট হাতে

এছাড়া আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, আমিরশাহি, নেদারল্যান্ডস ও জিম্বাবোয়ে অবস্থান করছে যথাক্রমে ওয়ান ডে ব়্যাঙ্কিং তালিকার ১১, ১২, ১৩, ১৪ ও ১৫ নম্বরে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছেলের বিয়ের চিন্তায় ঘুম উড়েছে মায়ের, সায়ন্তন বললেন, ‘প্রেম করছি, কিন্তু…’ সোনার দাম বৈশাখে বিয়ের মরশুমে হু হু করে নামল কলকাতায়! শনিতে রুপোও সস্তা দিদাকে হাতে তৈরি উপহার দিল তৈমুর-জেহ, মা ববিতার জন্মদিনে কী করলেন করিনা ঘরে বসেই শুরু করুন সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি, রইল সিক্রেট টিপস ও সিলেবাস বলিউডের বিখ্যাত কমেডিয়ান অভিনেতা, আরবাজের সঙ্গে থাকা অভিনেতাকে চিনতে পারছেন? ঋণ জালিয়াতি মামলায় ৪ বছর পর জামিন, জেল থেকে মুক্তি পেলেন Yes ব্যাঙ্কের Ex- CEO রায়গঞ্জে ভোটের আগে স্লিপ বিলি করতে গিয়ে মহিলার শ্লীলতাহানি, কাঠগড়ায় TMC কর্মী সুশান্ত মৃত্যুর সাড়ে ৩ বছর, বিচার অধরা!আদালতে বড় স্বস্তি ম্যানেজার স্যামুয়েলের রেজিনগরে রাম নবমীর মিছিলে হামলায় যুক্ত মুখ্যমন্ত্রী, বিস্ফোরক দাবি শুভেন্দুর নির্বাচনী প্রচারে বেরিয়ে আবার পড়লেন বিক্ষোভের মুখে, অধীর শুনলেন গো–ব্যাক স্লোগান

Latest IPL News

কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.