বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: বিশ্বের সেরা ODI দলের তালিকায় প্রথম তিনে ভারত, পিছিয়ে রয়েছে পাকিস্তান, অনেক পিছনে বাংলাদেশ
ট্রফি নিয়ে টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।

ICC Ranking: বিশ্বের সেরা ODI দলের তালিকায় প্রথম তিনে ভারত, পিছিয়ে রয়েছে পাকিস্তান, অনেক পিছনে বাংলাদেশ

  • ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচে ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ করে পাকিস্তানের থেকে দূরত্ব বাড়িয়ে নিল টিম ইন্ডিয়া।

ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ করে আইসিসির দলগত ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ের তৃতীয় স্থান মজবুত করল ভারত। পাকিস্তানের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখল টিম ইন্ডিয়া।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ জয়ের পরে ভারতের সংগ্রহে রয়েছে ১১০ রেটিং পয়েন্ট। চার নম্বরে থাকা পাকিস্তানের দখলে রয়েছে ১০৬ পয়েন্ট। সুতরাং, বাবর আজমদের থেকে চার পয়েন্টের ব্যবধান তৈরি করে নেন শিখর ধাওয়ানরা।

আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী এই মুহূর্তে বিশ্বের সেরা ওয়ান ডে দল হল নিউজিল্যান্ড। কিউয়িদের ঝুলিতে রয়েছে ১২৮ রেটিং পয়েন্ট। দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। ভারতের কাছে সিরিজ হারের পরে দক্ষিণ আফ্রিকার সঙ্গে একদিনের আন্তর্জাতিক সিরিজ ড্র করেছেন জোস বাটলাররা। ফলে ২টি রেটিং পয়েন্ট খোয়াতে হয়েছে ব্রিটিশদের। এই মুহূর্তে ইংল্যান্ডের সংগৃহীত রেটিং পয়েন্ট ১১৯।

আরও পড়ুন:- ICC Ranking: স্মিথকে টপকে তিন বাবর, টেস্ট ব়্যাঙ্কিংয়ে বুমরাহকে পিছনে ফেললেন শাহিন আফ্রিদি

অস্ট্রেলিয়া রয়েছে তালিকায় পাঁচ নম্বরে। অজিদের পকেটে রয়েছে ১০১ রেটিং পয়েন্ট। দক্ষিণ আফ্রিকার সংগ্রহেও রয়েছে ১০১ পয়েন্ট। তবে তারা ক্রমতালিকার ছয় নম্বরে অবস্থান করছে।

আইসিরি দলগত ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ের সাত নম্বরে রয়েছে বাংলাদেশ। শাকিবদের নামের পাশে রয়েছে ৯৮ রেটিং পয়েন্ট। ৯২ রেটিং পয়েন্ট নিয়ে আট নম্বরে জায়গা ধরে রেখেছে শ্রীলঙ্কা। নয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ (৬৯)। দশ নম্বরে নাম রয়েছে আফগানিস্তানের। ক্যারিবিয়ান দলের মতো রশিদ খানদের সংগ্রহেও রয়েছে ৬৯ রেটিং পয়েন্ট।

আরও পড়ুন:- কাউন্টিতে ১০০০ রান পূর্ণ করলেন পূজারা, দলের বিপর্যয়েও একা লড়লেন ব্যাট হাতে

এছাড়া আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, আমিরশাহি, নেদারল্যান্ডস ও জিম্বাবোয়ে অবস্থান করছে যথাক্রমে ওয়ান ডে ব়্যাঙ্কিং তালিকার ১১, ১২, ১৩, ১৪ ও ১৫ নম্বরে।

বন্ধ করুন