বাংলা নিউজ > ময়দান > মহম্মদ সিরাজের পিতৃবিয়োগ, শেষকৃত্যে হাজির থাকতে পারছেন না ভারতীয় তারকা
বাবার সঙ্গে সিরাজ।
বাবার সঙ্গে সিরাজ।

মহম্মদ সিরাজের পিতৃবিয়োগ, শেষকৃত্যে হাজির থাকতে পারছেন না ভারতীয় তারকা

  • এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় রয়েছেন টিম ইন্ডিয়ার তরুণ পেসার।

শুভব্রত মুখার্জি

এবছরের আইপিএলের অন্যতম আবিষ্কার যদি বলা যায় তাহলে তিনি মহম্মদ সিরাজ। আরসিবির এই পেসারের বল হাতে ছিল অনবদ্য পারফরম্যান্স‌। বিরাটের আরসিবিকে বল হাতে জিতিয়েছেন গুরুত্বপূর্ণ ম্যাচ। তার এই পারফরম্যান্সের ফলস্বরূপ তার জায়গা হয়েছে আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দলেও।

ফলে এই মুহূর্তে অস্ট্রেলিয়া সিরিজের জন্য সিডনিতে বায়ো বাবলে রয়েছেন ২৬ বছর বয়সী মহম্মদ সিরাজ। বিরাটের আদরের 'মিঞা' কোভিড প্রোটোকল অনুযায়ী, সিডনির সেই বায়ো বাবল অর্থাৎ জৈব সুরক্ষা বলয় থেকে বাইরে বের হতে পারবেন না। এই পরিস্থিতির মাঝেই এল তাঁর জন্য চরম দুঃসংবাদ। তাঁর বাবা শুক্রবারই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বায়ো বাবলে থাকার ফলে বাবার শেষকৃত্যে থাকতে পারছেন না তিনি।

প্রসঙ্গত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের এই ফাস্ট বোলার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে একটি ম্যাচে পরপর দুটি ওভার মেডেন করেছিলেন, যা আইপিএল ইতিহাসে রেকর্ড। এই পারফরম্যান্সের উপর ভিত্তি করেই আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্যও ভারতীয় দলে তাঁকে জায়গা দেওয়া হয়।

সিরাজের ক্রিকেটার হওয়ার স্বপ্নপূ্রণ করতে তার বাবা কোনরকম খামতি রাখেননি। অটো চালিয়ে দিন রাত কষ্ট করে ছেলের ক্রিকেটার হওয়ার স্বপ্ন পূরন করেছেন। বাবার মৃত্যুতে সিরাজ জানালেন, 'জীবনের সবথেকে বড় সাপোর্ট হারালাম। বাবার স্বপ্ন ছিল, আমি ভারতীয় দলে খেলতে পারি। খবরটা বিরাট এবং শাস্ত্রী স্যারকে জানিয়েছি। আমাকে শক্ত হতে বলেছেন এবং প্রয়োজনে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।' উল্লেখ্য আইপিএল চলাকালীন ও যথেষ্ট অসুস্থ ছিলেন সিরাজের বাবা‌। তাঁকে সেসময় হাসপাতালে ভর্তিও করতে হয়েছিল।'

উল্লেখ্য, মহম্মদ সিরাজ জাতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ১টি ওয়ান ডে ও ৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন।

বন্ধ করুন