বাংলা নিউজ > ময়দান > বিপদসীমায় ধাওয়ান, কোপ পড়তে পারে সিনিয়র পেসারের ঘাড়েও, দেখুন বিশ্বকাপের জন্য BCCI-এর ২০ জনের তালিকায় থাকতে পারেন কারা

বিপদসীমায় ধাওয়ান, কোপ পড়তে পারে সিনিয়র পেসারের ঘাড়েও, দেখুন বিশ্বকাপের জন্য BCCI-এর ২০ জনের তালিকায় থাকতে পারেন কারা

টিম ইন্ডিয়া। ছবি- এপি।

বছরের প্রথম দিনেই BCCI সচিব জয় শাহ জানিয়েছেন যে, তাঁরা ঘরের মাঠে বিশ্বকাপের জন্য ২০ জন ক্রিকেটারকে চিহ্নিত করেছেন। দেখে নেওয়া যাক, সেই তালিকায় কাদের নাম থাকতে পারে এবং বাদ পড়তে পারেন কারা।

নতুন বছরের প্রথম দিনে টিম ইন্ডিয়ার পারফর্ম্যান্সের রিভিউ মিটিংয়ের শেষে বিসিসিআই সচিব জয় শাহ স্পষ্ট জানিয়েছেন যে, তাঁরা আসন্ন ওয়ান ডে বিশ্বকাপের জন্য ২০ জন ক্রিকেটারকে চিহ্নিত করেছেন। এই ২০ জন ক্রিকেটারকে ঘুরিয়ে ফিরিয়ে সুযোগ দেওয়া হবে বিশ্বকাপের আগে পর্যন্ত এবং তাঁদের মধ্য থেকেই বেছে নেওয়া হতে পারে ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড। যদিও কোন ২০ জন ক্রিকেটারকে বেছে নিয়েছে বিসিসিআই, সে সম্পর্কে নিশ্চিত কিছু বলেননি বোর্ড সচিব।

সরকারিভাবে তালিকা প্রকাশ করা না হলেও সাম্প্রতিক পারফর্ম্যান্সের নিরিখে কোন ২০ জন ক্রিকেটার প্রাথমিক তালিকায় থাকতে পারেন, তা অনুমান করা খুব মুশকিল কাজ নয়। আপাতত ভারতীয় দলের হাতে থাকা ক্রিকেটারদের মধ্যে পারফর্ম্যান্সের নিরিখে দেখে নেওয়া যাক কারা থাকতে পারেন সম্ভাব্য তালিকায়।

রোহিত শর্মার সঙ্গে ওপেন করার দৌড়ে এগিয়ে থাকছেন শুভমন গিল। কেননা ধাওয়ানের সঙ্গে যতগুলি ম্যাচে ওপেন করতে নেমেছেন গিল, ব্যাট হাতে অত্যন্ত ধারাবিহকতা দেখিয়েছেন। তবে ইশান কিষাণ বাংলাদেশ সফরের শেষ ওয়ান ডে ম্যাচে ওপেন করতে নেমে যে রকম তাণ্ডব চালান, তাতে তিনিও বিশ্বকাপের সম্ভাব্য ওপেনার হিসেবে চিহ্নিত হবেন নিশ্চিত। এক্ষেত্রে লড়াইয়ে পিছিয়ে পড়ছেন শিখর ধাওয়ান।

আরও পড়ুন:- ভোট প্রচারে কুৎসার মতো PCB চেয়ারম্যান হিসেবে রামিজ ও এহসান কতটা ব্যর্থ, ক্ষতিয়ান তুলে ধরলেন নাজাম শেঠি

ভারতের টপ-মিডল অর্ডারে রীতিমতো ট্র্যাফিক জ্যাম। বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব নিশ্চিতভাবেই থাকবেন সম্ভাব্য তালিকায়। লোকেশ রাহুলকে এখনই হিসাব থেকে সরিয়ে দিতে চাইবে না বোর্ড। দুই উইকেটকিপার ঋষভ পন্ত ও সঞ্জু স্যামসনও জায়গা করে নেবেন প্রাথমিক তালিকায়।

অল-রাউন্ডারদের তালিকায় হার্দিক পান্ডিয়ার সঙ্গে জায়গা করে নিতে পারেন রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল। তিন স্পিনার অল-রাউন্ডারের সঙ্গে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে তালিকায় থাকতে পারেন যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব।

পেসারদের ক্ষেত্রে কোপ পড়তে পারে ভুবনেশ্বর কুমারের ঘাড়ে। তরুণ উমরান মালিককে জায়গা করে দিতে হলে সিনিয়র কোনও পেসারকে সরিয়ে রাখতেই হবে সম্ভাব্য দল থেকে।

আরও পড়ুন:- New Zealand ODI Squad: সততায় মুগ্ধ হয়ে তারকা পেসারকে স্কোয়াড থেকে ছেড়ে দিল নিউজিল্যান্ড

সম্ভাব্য ২০ জনের তালিকা:-
ওপেনার: রোহিত শর্মা, ইশান কিষাণ (উইকেটকিপার), শুভমন গিল।
টপ-মিডল অর্ডার: বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), লোকেশ রাহুল (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার)।
অল-রাউন্ডার: হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল।
বিশেষজ্ঞ স্পিনার: যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব।
বিশেষজ্ঞ পেসার: জসপ্রীত বুমরাহ, অর্শদীপ সিং, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক।
বাদ পড়তে পারেন: শিখর ধাওয়ান, উমেশ যাদব ও ভুবনেশ্বর কুমার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.