বাংলা নিউজ > ময়দান > শুরুতে দক্ষিণ আফ্রিকা, বছর শেষে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ, দেখে নিন ২০২২ সালে কোহলিরা কোন কোন টুর্নামেন্টে মাঠে নামবেন

শুরুতে দক্ষিণ আফ্রিকা, বছর শেষে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ, দেখে নিন ২০২২ সালে কোহলিরা কোন কোন টুর্নামেন্টে মাঠে নামবেন

টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।

বেশ কয়েকটি হাই-ভোল্টেজ দ্বি-পাক্ষিক সিরিজ ছাড়াও এবছর এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের মতো দু'টি বহুদলীয় টুর্নামেন্ট খেলবেন বিরাট কোহলিরা।

২০২১ সালে করোনার বাধা টপকে একটানা আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হয়েছে কোহলিদের। যদিও ২০২২ সালে ঠাসা ক্রীড়াসূচি অপেক্ষা করে রয়েছে টিম ইন্ডিয়ার সামনে।

২০২২ সালেই এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের মতো দু'টি বহুজাতিক টুর্নামেন্টে অংশ নিতে হবে ভারতীয় দলকে। ঘরে-বাইরে খেলতে হবে বেশ কয়েকট হাই-ভোল্টেজ দ্বি-পাক্ষিক সিরিজ। আপাতত বক্সিং ডে টেস্ট দিয়ে শুরু হওয়া দক্ষিণ আফ্রিকা সফরেই কেটে যাবে টিম ইন্ডিয়ার জানুয়ারি মাস। ফেব্রুয়ারিতে সীমিত ওভারের সিরিজে ক্যারিবিয়ানদের মুখোমুখি হবেন রোহিতরা।

বছরের একেবারে শেষে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ও ওয়ান ডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। একনজরে দেখে নেওয়া যাক সারা বছরে টিম ইন্ডিয়ার আন্তর্জাতিক ক্রীড়াসূচি।  

জানুয়ারি: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২টি টেস্ট ও ৩টি ওয়ান ডে।
ফেব্রুয়ারি: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩টি ওয়ান ডে ও ৩টি টি-২০।
ফ্রেব্রুয়ারি-মার্চ: শ্রীলঙ্কার বিরুদ্ধে ২টি টেস্ট ও ৩টি টি-২০।
জুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫টি টি-২০।
জুলাই: ইংল্যান্ডের বিরুদ্ধে ৩টি ওয়ান ডে, ৩টি টি-২০ ও ১টি টেস্ট।
জুলাই-অগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩টি টি-২০ ও ৩টি ওয়ান ডে।
সেপ্টেম্বর: এশিয়া কাপ।
অক্টোবর-নভেম্বর: টি-২০ বিশ্বকাপ।
নভেম্বর-ডিসেম্বর: বাংলাদেশের বিরুদ্ধে ২টি টেস্ট ও ৩টি ওয়ান ডে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'বাচ্চারাও জানত যে শাহজাহান এখানে ছিল', মিষ্টি বিলি সন্দেশখালিতে, ফাটল বাজি নেই হাতকড়া, 'খাঁচায়' ধরা পড়লেও 'বিড়াল' হলেন না 'বাঘ' শাহজাহান, আঙুল দেখিয়ে….. সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল আজ বিশ্ব প্রার্থনা দিবস, জানেন কেন এই দিনটি পালন করা হয়, এর গুরুত্বই বা কী মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা? ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.