বাংলা নিউজ > ময়দান > লিডসে হেরে তিনে নেমে গেল ভারত, আশঙ্কা ক্রিকেট মহলের, কটাক্ষের ঝড় নেটপাড়ায়
ভারতের হার নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে।
ভারতের হার নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে।

লিডসে হেরে তিনে নেমে গেল ভারত, আশঙ্কা ক্রিকেট মহলের, কটাক্ষের ঝড় নেটপাড়ায়

  • লর্ডসে যতটা ভাল পারফরম্যান্স করেছিলেন বিরাট কোহলিরা, ততটাই হতশ্রী দশা লিডসে। এই লজ্জার হারের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে এক ধাক্কায় ৩ নম্বরে নেমে গিয়েছেন বিরাট কোহলিরা। লর্ডস টেস্টের পর শীর্ষে ছিল ভারত। আর হেডিংলে-তে হারের পরই দু'ধাপ নেমে গেল কোহলি ব্রিগেড।

লর্ডসে দুরন্ত জয়ের পর লিডসে একেবারে মুখ থুবড়ে পড়েছে ভারত। লর্ডসে যতটা ভাল পারফরম্যান্স করেছিলেন বিরাট কোহলিরা, ততটাই হতশ্রী দশা লিডসে। এই লজ্জার হারের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে এক ধাক্কায় ৩ নম্বরে নেমে গিয়েছেন বিরাট কোহলিরা। লর্ডস টেস্টের পর শীর্ষে ছিল ভারত। আর হেডিংলে-তে হারের পরই দু'ধাপ নেমে গেল কোহলি ব্রিগেড।

এই হারের পর সমালোচনার ঝড় বয়ে চলেছে ভারত জুড়ে। বিরাটদের পারফরম্যান্সের কোনও ধারাবাহিকতা না থাকার জন্য প্রশ্নউঠে গিয়েছে। নেটপাড়ায় চলছে তীব্র কটাক্ষ।

ভারতের পারফরম্যান্স দেখার পর ক্রিকেট মহল কতকগুলি প্রশ্ন তুলেছে।

১) ভারতীয় দল দীর্ঘ দিন ধরে ধারাবাহিকতার অভাবে ভুগছে, তবু কেন এই নিয়ে এত দিনেও কোনও পদক্ষেপ করা হয়নি?

২) দল নির্বাচন নিয়ে ভারতের কোচ রবি শাস্ত্রী এবং অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কেন আলোচনা করা হচ্ছে না? কেন প্রশ্ন তোলা হচ্ছে না?

৩) কেন রবিচন্দ্রন অশ্বিনের মতো প্লেয়ারকে দিনের পর দিন দলের বাইরে রাখা হচ্ছে?

৪) কেন কোহলিদের দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে বোর্ড কোনও প্রশ্ন তুলছে না?

সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে।

এ দিকে চতুর্থ টেস্টে ঘুরে দাঁড়ানো নিয়ে আত্মবিশ্বাসী ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু ভারতীয় ব্যাটসম্যানদের জঘন্য পারফরম্যান্সের সঙ্গে দল নির্বাচন নিয়ে বিরাটের সিদ্ধান্ত বড় প্রশ্নের মুখে!

বন্ধ করুন