বাংলা নিউজ > ময়দান > ২০২২-এ ভারতের বড় ইভেন্ট T20 WC, আর কি সিরিজ খেলবেন রোহিতরা? দেখে নিন পুরো সূচি
টিম ইন্ডিয়া।
টিম ইন্ডিয়া।

২০২২-এ ভারতের বড় ইভেন্ট T20 WC, আর কি সিরিজ খেলবেন রোহিতরা? দেখে নিন পুরো সূচি

  • এখন আইপিএল নিয়ে ব্যস্ত রোহিত শর্মা, বিরাট কোহলিরা। ২৯মে শেষ হবে আইপিএল। তার পর কয়েক দিন বিশ্রামের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে রোহিত ব্রিগেড। আইপিএল শেষ হওয়ার পরে ৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে ভারত।

রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার এই বছর সবচেয়ে বড় ইভেন্ট হল আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। গত বছর অর্থাৎ ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব খারাপ পারফরম্যান্স করে ভারত। তারা লিগ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল। এই বছর তাই ঘুরে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া। এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এখন আইপিএল নিয়ে ব্যস্ত রোহিত শর্মা, বিরাট কোহলিরা। ২৯মে শেষ হবে আইপিএল। তার পর কয়েক দিন বিশ্রামের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে রোহিত ব্রিগেড। আইপিএল শেষ হওয়ার পরে ৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে ভারত। দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি খেলবে ভারত।

আরও পড়ুন: ‘ধোনির মতো ভাগ্যবান সকলে হয় না, যারা ম্যানেজমেন্টের সমর্থন পায়’, বিস্ফোরক যুবরাজ

আরও পড়ুন: ঘরে দাপটের জের, WC-এ খারাপ করলেও T20-তে বার্ষিক আপডেটের পর সেরার শিরোপা ভারতের

তবে রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ এবং বিরাট কোহলির মতো মার্কি খেলোয়াড়দের এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে। দক্ষিণ আফ্রিকা সিরিজের পর, ভারত ব্রিটিশদের বিরুদ্ধে টেস্ট এবং সীমিত ওভারের সিরিজের জন্য ইংল্যান্ড সফরে যাবে। ইংল্যান্ড সিরিজের আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে মেন ইন ব্লু দু'টি টি-টোয়েন্টি খেলবে।

অগস্ট মাসে ২০২২ এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পাঁচ দেশের টুর্নামেন্ট টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে। যাতে দলগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে পারে। অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।

২০২২ সালে রোহিত শর্মাদের ক্রীড়াসূচি:

জুন - ভারত বনাম দক্ষিণ আফ্রিকা - ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ

জুন - আয়ারল্যান্ড বনাম ভারত - ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ

অগস্ট-সেপ্টেম্বর- এশিয়া কাপ টি-টোয়েন্টি

জুলাই - ইংল্যান্ড বনাম ভারত - ১টি টেস্ট, ৩ ম্যাচের টি-টোয়েন্টি এবং ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ

অক্টোবর-নভেম্বর - টি-টোয়েন্টি বিশ্বকাপ

ডিসেম্বর - ভারত বনাম বাংলাদেশ - ওয়ানডে সিরিজ

বন্ধ করুন