বাংলা নিউজ > ময়দান > ওমিক্রন আতঙ্কে পিছিয়ে যেতে পারে বিরাট কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর- রিপোর্ট
বিসিসিআই লোগো। (ছবি:গেটি ইমেজ)

ওমিক্রন আতঙ্কে পিছিয়ে যেতে পারে বিরাট কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর- রিপোর্ট

  • ১৭ ডিসেম্বর প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের সিরিজ শুরু হওয়ার কথা।

চলতি নিউজিল্যান্ড সিরিজ শেষ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বেরিয়ে পড়ার কথা। তবে প্রোটিয়াভূমে কোভিডের নতুন ভ্য়ারিয়েন্ট ওমিক্রন থাবা বসিয়েছে। এর জেরেই এই সিরিজ নিয়ে নানা জট তৈর হয়েছে। ওমিক্রনের জেরেই এক সপ্তাহ পিছিয়ে যেতে পারে বিরাট কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর।

এক বিসিসিআই আধিকারিক  ANI-কে জানান, ‘ওমিক্রন কোভিড ভ্যারিয়েন্টের কারণে আমরা এক সপ্তাহের জন্য সিরিজটা পিছিয়ে দেওয়ার কথা ভাবছি। এই বিষয়ে আমরা ভারত সরকারের অনুমোদনের আশায় রয়েছি এবং বর্তমানে দুই বোর্ডই (বিসিসিআই এবং ক্রিকেট সাউথ আফ্রিকা) নিয়মিত যোগাযোগে রয়েছে এবং সব ধরনের বিষয়ে কথাবার্তাও চলছে। আমাদের ক্রিকেটার স্বাস্থ্য এবং নিরাপত্তাকে সবসময় আমারা প্রাধান্য দিই।’

১৭ ডিসেম্বর থেকে শুরু হতে চলা সিরিজের জন্য ভারতীয় দলের আট বা নয় তারিখ দক্ষিণ আফ্রিকার বিমান ধরার কথা। এই সিরিজে তিনটি করে টেস্ট এবং ওয়ান ডের পাশপাশি চারটি টি-টোয়েন্টিও খেলবেন কোহলিরা। দিন দুয়েক আগে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন সবকিছু বুঝেশুনেই সিদ্ধান্ত নেওয়া হবে। ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও সফর করার আগে বিসিসিআইকে ভারত সরকারের সঙ্গে কথাবার্তা বলার পরামর্শ দেন। যদিও ভারতীয় এ দল বর্তমানে দক্ষিণ আফ্রিকায় খেলছে। তা সত্ত্বেও, কোহলিদের এই সফর নিয়ে বর্তমানে জল্পনা বাড়ল বই কমল না।

বন্ধ করুন