বাংলা নিউজ > ময়দান > রাহুলকে নকল করতেন রাহুল! দেখুন ১১ বছর আগের স্বীকারোক্তি
২০১০ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। ছবি- টুইটার।
২০১০ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। ছবি- টুইটার।

রাহুলকে নকল করতেন রাহুল! দেখুন ১১ বছর আগের স্বীকারোক্তি

২০১০ বিশ্বকাপে রাহুলের পাশপাশি ভারতের হয়ে ওপেন করেছিলেন সেঞ্চুরিয়ানে তাঁর ওপেনিং পার্টনার মায়াঙ্ক আগরওয়াল।

সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি করে বিদেশের মাটিতে টেস্টে নিজের ফর্ম অব্যাহত রেখেছেন লোকেশ রাহুল। ঘটনাক্রমে এটিই কর্ণাটকের আরেক রাহুল, বর্তমানে ভারতীয় দলের কোচ দ্রাবিড়ের বিদেশের মাটিতে নতুন ভূমিকায় প্রথম টেস্ট। আর সেখানেই রাহুলের দাপটে বেশ সুবিধাজনক জায়গায় ভারত।

তবে কর্ণাটকের দুই রাহুলের মধ্যেকার সম্পর্ক কিন্তু নতুন নয়। এক সময় ব্যাটার দ্রাবিড়কে আইডল মানার পাশপাশি তাঁর ব্যাটিংকেও অনুকরণে আগ্রহী ছিলেন লোকেশ। ২০১০ সালে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে যাওয়ার সময় প্রোটিয়া সফরে ভারতীয় দলের সহ-অধিনায়ক রাহুল নিজের মুখেই দ্রাবিড়কে অনুকরণ করার প্রচেষ্টার বিষয়টি জানান। প্রায় ১২ বছর আগের সেই ভিডিয়ো এখন ভাইরাল।

লোকেশ রাহুল জানান, ‘আমার ক্রিকেটার রাহুল দ্রাবিড়কে বেশ পছন্দ। আমি ওনাকে সম্পূর্ণ কপি করার চেষ্টা করি বলাটা ভুল হবে। তবে ওনার মতোই একইরকম ব্যাটিং স্টান্সসহ বেশ কিছু জিনিস নিজের খেলার মধ্যে রপ্ত করতে চাই। আমার সঙ্গে রাহুল দ্রাবিড়ে তুলনা করা হচ্ছে এই ব্যাপারটা বেশ দারুণ এবং আমার জন্য অত্যন্ত সম্মানের। এই তুলনাটা আমাকে আরও বেশি আত্মবিশ্বাস জোগায়।’ উক্ত ভিডিয়োয় রাহুলের বাবাও দ্রাবিড়কে তাঁর ছেলের কতটা পছন্দ সেই বিষয়ে কথা বলেন।

অবশ্য দুর্ভাগ্যবশত না ব্যক্তিগতভাবে ব্যাটার রাহুল, না ভারতীয় দল, কেউই ২০১০ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে তেমন ভাল ফলাফল করতে পারেনি। ভারত কোয়ার্টার ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে হেরে টুর্নামেন্ট থেকে ছিঁটকে যায়। লোকেশ রাহুল ব্যাট হাতে ছয় ম্যাচে একটি অর্ধশতরানসহ মাত্র ১৪৩ রান করেন। প্রসঙ্গত, ওই বিশ্বকাপে রাহুলের পাশপাশি ভারতের হয়ে ওপেন করেছিলেন ছলেন তাঁর বন্ধু এবং সেঞ্চুরিয়ানেও তাঁর ওপেনিং পার্টনার মায়াঙ্ক আগরওয়াল।

বন্ধ করুন