বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের প্রস্তুতি সারতে ঘরের মাঠে ২টি T20 সিরিজ খেলবে ভারত!
টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।
টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।

বিশ্বকাপের প্রস্তুতি সারতে ঘরের মাঠে ২টি T20 সিরিজ খেলবে ভারত!

  • অক্টোবরে ভারতে আসতে পারে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড।

আসন্ন টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির কথা মাথায় রেখে ঘরের মাঠে সংক্ষিপ্ত ফর্ম্যাটে ২টি দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে পারে ভারত। অক্টোবরে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোহলিদের ২টি টি-২০ সিরিজ আয়োজন করতে চলেছে বিসিসিআই।

টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী বিশ্বকাপের আগে টি-২০ ফর্ম্যাটে টিম ইন্ডিয়াকে পর্যান্ত অনুশীলনের সুযোগ দিতেই বিসিসিআই দু'টি সিরিজ আয়োজনে তত্পর।

এক সিনিয়র বোর্ড কর্তা এপ্রসঙ্গে বলেন, ‘বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের ২টি টি-২০ সিরিজ খেলতে ভারতে আসার কথা। যদিও প্রক্রিয়া চূড়ান্ত হয়নি এখনও। বোর্ড বোঝে যে, বিশ্বকাপ শুরুর আগে এই ফর্ম্যাটে ভারতীয় দলের সড়গড় হওয়া দরকার।’

গত বছর করোনা মহামারির জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্থগিত হয়ে যাওয়া সিরিজ নতুন করে খেলার কথা ভারতের। যদিও ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের পর আপাতত ঘরের মাঠে আর কোনও টি-২০ সিরিজ নেই কোহলিদের।

আইপিএলের পরে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ইংল্যান্ড উড়ে যাবে ভারত। তার পর ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন কোহলিরা। সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে ইংল্যান্ড থেকে দেশে ফেরার কথা ভারতীয় দলের।

টি-২০ বিশ্বকাপের পর ভারত ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে। তার পর ডিসেম্বর-জানুয়ারিতে পূর্ণাঙ্গ সফরে দক্ষিণ আফ্রিকায় উড়ে যাবে টিম ইন্ডিয়া।

বন্ধ করুন