বাংলা নিউজ > ময়দান > ঢাকা টেস্টে চাপে টিম ইন্ডিয়া, তবুও টেনশনে নেই ভারত, কারণটা জানালেন মহম্মদ সিরাজ

ঢাকা টেস্টে চাপে টিম ইন্ডিয়া, তবুও টেনশনে নেই ভারত, কারণটা জানালেন মহম্মদ সিরাজ

উইকেট নেওয়ার পরে মহম্মদ সিরাজের সেলিব্রেশন (ছবি-এএফপি)

মহম্মদ সিরাজ বলেন, ‘আমি মনে করি আমাদের এখন বেশি ভাবা উচিত নয় কারণ আমরা মাত্র চার উইকেট হারিয়েছি। আমাদের আরও প্রায় ৮০ (১০০) রান দরকার। আমাদের শুধু একজন ব্যাটসম্যানের লম্বা ইনিংস দরকার।’ ক্রিজে সঠিক অভিপ্রায় দেখাচ্ছেন অক্ষর প্যাটেল।

বাংলাদেশ সফরে রওনা হওয়ার আগে এমনটা হবে ভাবতেও পারেনি ভারতীয় দল। প্রথম ওয়ানডে সিরিজে হারের মুখে পড়তে হয়েছিল তাদের। পরে মনে হচ্ছিল টেস্ট সিরিজে ভারত সহজেই জিতবে, কিন্তু সেটাও এখন বেশ কঠিন বলে মনে করা হচ্ছে। চট্টগ্রাম টেস্টে সহজ জয়ের পর ঢাকা টেস্টে টিম ইন্ডিয়ার অবস্থার অবনতি হয়েছে। এখন পরাজয়ের শঙ্কা দানা বেঁধেছে। ম্যাচের তৃতীয় দিনে মাত্র ৪৫ রানে চার উইকেট হারিয়েছে টিম ইন্ডিয়া। ভারত জয়ের জন্য লড়াই করছে।

তবে টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মহম্মদ সিরাজ বিশ্বাস করেন যে দলের জয়ের জন্য কেবল একটি বড় ইনিংসই যথেষ্ট হবে। ঢাকায় দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে বাংলাদেশকে আউট করতে ভারতীয় বোলারদের অনেক সময় লেগেছে, যার মধ্যে দুর্বল ফিল্ডিং অনেক অবদান রেখেছে। বাংলাদেশ ২৩১ রান করে ভারতের সামনে ১৪৫ রানের লক্ষ্য রাখে। এরপর বাংলাদেশি স্পিনাররা দুরন্ত হয়ে ওঠেন। বিপর্যস্ত হয়ে ভারতের শীর্ষ চার ব্যাটসম্যানকে মাত্র ৪৫ রানে প্যাভিলিয়নে ফেরান তিনি।

আরও পড়ুন… মায়াঙ্ক আগরওয়ালকে নিয়ে পঞ্জাব কিংসের ব্যবহারে ক্ষিপ্ত ক্রিস গেইল

এখন টেস্ট ম্যাচ ও টেস্ট সিরিজটি জিততে হলে ভারতীয় দলের প্রয়োজন ১০০ রান। তবে তাদের হাতে রয়েছে মাত্র ৬ ব্যাটসম্যান। এখন অক্ষর প্যাটেল ২৬ ও জয়দেব উনাদকাট তিন রান করার পরে ক্রিজে রয়েছেন। স্পষ্টতই, ঢাকার টার্নিং পিচে, ভারতীয় দল বর্তমানে এই ম্যাচে পিছনের দিকের ব্য়াটাদের দিকেও তাকিয়ে আছে এবং দলের সেই ব্যাটসম্যানদের থেকেও বিশেষ পারফরম্যান্সের প্রয়োজন হবে। যাতে হার এড়ানো যায়। দিনের খেলা শেষ হওয়ার পর ফাস্ট বোলার মহম্মদ সিরাজ জানালেন টিম ইন্ডিয়াকে জিততে কী করতে হবে।

আরও পড়ুন… কেন রেগে গিয়েছিলেন বিরাট কোহলি? কী বললেন সিরাজ ও লিটন?

মহম্মদ সিরাজ বলেন, ‘আমি মনে করি আমাদের এখন বেশি ভাবা উচিত নয় কারণ আমরা মাত্র চার উইকেট হারিয়েছি। আমাদের আরও প্রায় ৮০ (১০০) রান দরকার। আমাদের শুধু একজন ব্যাটসম্যানের লম্বা ইনিংস দরকার।’ ক্রিজে সঠিক অভিপ্রায় দেখাচ্ছেন অক্ষর প্যাটেল। মহম্মদ সিরাজ সাফ জানিয়ে দিলেন বেশি চিন্তা করার দরকার নেই, তবে শেষ মুহূর্তে প্রত্যাশার চেয়ে বেশি উইকেট হারিয়েছে বলে স্বীকার করেছেন তিনি। মহম্মদ সিরাজ বলেন, ‘হ্যাঁ, আমরা দুটি অতিরিক্ত উইকেট হারিয়েছি কিন্তু অক্ষর পিচের সঙ্গে মানিয়ে নিয়েছে, সে শক্তিশালী চরিত্র দেখাচ্ছে। এর পরে আমাদের ঋষভ (পন্ত) এবং শ্রেয়স (আইয়ার) আছে, তাই আমাদের খুব বেশি চিন্তা করার দরকার নেই।’

টিম ইন্ডিয়ার দ্বিতীয় ইনিংসে ভারতীয় ম্যানেজমেন্টের একটি সিদ্ধান্ত সকলকেই অবাক করে দিয়েছে। দ্বিতীয় উইকেটের পতনের পর অক্ষর প্যাটেলকে পাঠানো হয় বিরাট কোহলির জায়গায় চার নম্বরে। এই সিদ্ধান্তের কারণ কি ছিল? এ বিষয়ে জানতে চাইলে মহম্মদ সিরাজ বলেন, ‘চিঠি পাঠানো ছিল ব্যবস্থাপনার সিদ্ধান্ত। আমার মনে হয় বাঁ ও ডান হাতের ব্যাটসম্যান থাকলে বোলারদের মানিয়ে নেওয়া কঠিন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নরেন্দ্রপুরে ওভারহেডের তার ছিঁড়ে গেল, শিয়ালদা দক্ষিণে বন্ধ ট্রেন চলাচল ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি WTC-র ইতিহাসে সব থেকে বেশি উইকেট, জাদেজাকে টপকে সেরা ১০-এ হেজেলউড মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ‘ফোনে ক্রিকেট দেখছিলেন দুই চালক', তার জেরেই অন্ধ্রের ট্রেন দুর্ঘটনা,বললেন বৈষ্ণব বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.