বাংলা নিউজ > ময়দান > বিরাটদের মতোই কঠোর কোয়ারেন্টাইন কাটাতে হবে শিখরের ভারতকেও
শিখর ধাওয়ান এবং ভুবনেশ্বর কুমার।

বিরাটদের মতোই কঠোর কোয়ারেন্টাইন কাটাতে হবে শিখরের ভারতকেও

  • ২৮ জুন শ্রীলঙ্কায় উড়ে যাবে ভারত। তার আগে ১৪ জুন থেকে মুম্বইয়ে কোয়ারেন্টাইনে থাকবে টিম শিখর।

করোনা সংক্রমণের জেরে যে কোনও টুর্নামেন্টের আগেই কোয়ারেন্টাইন এখন বাধ্যতামূলক। শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে তাই কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হবে শিখর ধাওয়ানদের। ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে বিরাট কোহলিদেরও মুম্বইয়ে কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল। এমনকী ৩ জুন সাউদাম্পটনে পৌঁছানোর পর, ৯ তারিখ পর্যন্ত কঠোর কোয়ারেন্টাইনে ছিল বিরাট ব্রিগেড। শিখরদের আবার শ্রীলঙ্কা উড়ে যাওয়া আগে ভারতেই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

২৮ জুন শ্রীলঙ্কায় উড়ে যাবে ভারত। তার আগে ১৪ জুন থেকে মুম্বইয়ে কোয়ারেন্টাইনে থাকবে টিম শিখর। এই ১৪ দিনের মধ্যে প্রথম ৭দিন তুলনামূলক বেশি কঠোর কোয়ারেন্টাইন কাটাতে হবে ভুবনেশ্বর কুমারদের। পরের সাতদিন কিছু নিয়মবিধি শিথিল করা হবে। শ্রীলঙ্কায় গিয়ে আবার ৩ দিন কঠোরতম কোয়ারেন্টাইনে থাকবে ভারত। তার পর ছোট ছোট গ্রুপ করে অনুশীলন করতে পারবেন শিখররা। সবটাই হবে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের নিয়ম মেনে। মুম্বইয়ে জৈব সুরক্ষা বলয়ে যোগ দেওয়ার আগে প্রত্যেককে করোনার আরটি পিসিআর টেস্টের রিপোর্ট জমা দিতে হবে।  

বিসিসিআই সূত্রের খবর আবার, দীর্ঘ দিন ক্রিকেটের বাইরে থাকার জন্য শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমাররা শ্রীলঙ্কা উড়ে যাওয়ার আগে প্রস্তুতি ম্যাচ খেলতে চেয়েছিলেন, নিজেদের মধ্যেই। কিন্তু এখনও ভারতে অতিমারী পরিস্থিতি স্বাভাবিক হয়নি। তাই কোনও রকম ঝুঁকি নিতে চায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। বরং তারা চেষ্টা করছে শ্রীলঙ্কায় যাতে ভারতীয় দল নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলতে পারে।। সেক্ষেত্রে ভারতীয় দল নিজেদের মধ্যে তিনটি ম্যাচ খেলতে পারে। তবে এখনও কোনও কিছু নিশ্চিত হয়নি।

বন্ধ করুন