বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশ সফরে যাচ্ছেন না ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটাররা
জেসন হোল্ডার (REUTERS)
জেসন হোল্ডার (REUTERS)

বাংলাদেশ সফরে যাচ্ছেন না ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটাররা

  • দশজন ক্রিকেটার যাবেন না বলে জানিয়েছেন। 

করোনাকে ঢাল করে বাংলাদেশ সিরিজে না যাওয়ার কথা জানালেন এক ঝাঁক ওয়েস্ট ইন্ডিজ তারকা। ফলে দুর্বল দল নিয়ে বাংলাদেশে যাবেন ক্যারিবিয়ানরা। বেশ কিছু ক্যারিবিয়ান তারকা এই মুহূর্তে বিগ ব্যাশ সহ অন্যান্য ফ্র্যান্ঞ্চাইজি টি-২০ লিগ খেলতে ব্যস্ত। যেখানে একগাদা টাকার ছড়াছড়ি যাকে বলে। সেই আর্থিক প্রলোভনেই কি দেশের ডিউটির আগে ফ্র্যান্ঞ্চাইজির হয়ে খেলাকে প্রাধান্য দিলেন উইন্ডিজ তারকারা ! সেই প্রশ্ন উঠে গেল যখন দল ঘোষণার আগেই করোনার কারণ দেখিয়ে একাধিক তারকা ক্রিকেটার নিজেদের এই সিরিজ থেকে সরিয়ে নিলেন।

বাংলাদেশ সফরে আসবেন না ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার, শাই হোপ, রস্টন চেজ, হেটমায়ার সহ অভিজ্ঞ ১০ ক্রিকেটার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবির লক্ষ্য নির্ধারিত সময়ে সিরিজ আয়োজন এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

করোনা পরবর্তীতে বাংলাদেশ প্রায় এক বছর পরে মাঠে নেমে খেলবে আন্তর্জাতিক ক্রিকেট।  তাদের প্রস্তাবিত শ্রীলঙ্কা সফর আগেই ভেস্তে গিয়েছিল। ফলে আইসিসি'র এফটিপি অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজই বাংলাদেশের করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের সিরিজ।

উইন্ডিজ দলের অধিনায়ক জেসন হোল্ডার, শেই হোপ, রস্টন চেজ ও কিমো পলের মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটাররা আসবেন না বাংলাদেশ সফরে। উইন্ডিজ সংবাদমাধ্যমে এই গুঞ্জন আগেই ছিল যা পরবর্তীতে সত্যি হল। বাংলাদেশ সফরে না আসার পেছনে অজুহাত হিসেবে ব্যবহার করেছে করোনাকে।

সারা বিশ্বব্যাপী যখন আন্তর্জাতিক ও ফ্রাঞ্চাইজি ক্রিকেট চলছে বায়ো বাবলের সুরক্ষার মধ্যে ,জন জীবনযাপনও প্রায় স্বাভাবিকের পথে তখন এই যুক্তিতেই উঠছে নানা প্রশ্ন।

কারন এই হোল্ডাররাই করোনার 'ভরা বাজারে' সিরিজ খেলে এসেছেন ইংল্যান্ডে!তবে বেশির ভাগ ক্রিকেটারদের বাংলাদেশে না আসার বিষয়টি স্বাভাবিকভাবেই দেখছে উইন্ডিজ বোর্ড। ক্যারিবীয়রা বাংলাদেশ সফরের জন্য ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করেছে। ১০ জানুয়ারি বাংলাদেশ আসবে উইন্ডিজরা। ২০ জানুয়ারি মিরপুরে শের-ই-বাংলা স্টেডিয়ামে তাদের প্রথম একদিনের ম্যাচ।সিরিজে ৩টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, উইন্ডিজ বোর্ডের কথা অনুযায়ী ২ ম্যাচের টেস্ট সিরিজের ১ম টি শুরু হবে ৩রা ফেব্রুয়ারি। ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

বন্ধ করুন