বাংলা নিউজ > ময়দান > ডোপিংয়ে অভিযোগে চার বছরের জন্য সাসপেন্ড টেনিস তারকা সিমোনা হ্যালেপ, সিদ্ধান্ত চ্যালেঞ্জ করার অঙ্গীকার

ডোপিংয়ে অভিযোগে চার বছরের জন্য সাসপেন্ড টেনিস তারকা সিমোনা হ্যালেপ, সিদ্ধান্ত চ্যালেঞ্জ করার অঙ্গীকার

৪ বছরের নিষেধাজ্ঞার কোপে দুবারের গ্র্যান্ড স্ল্যামজয়ী সিমোনা হ্যালেপ (ছবি-এপি)

২ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা সিমোনা হ্যালেপ। মেয়েদের টেনিসে যথেষ্ট দাপুটে পারফর্মার তিনি। সেই সিমোনা হালেপের কপালেই এবার নেমে এল কড়া শাস্তির খাড়া! চার বছরের নিষেধাজ্ঞার কবলে পড়তে হল মহিলা টেনিস তারকাকে।

শুভব্রত মুখার্জি: ২ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা সিমোনা হ্যালেপ। মেয়েদের টেনিসে যথেষ্ট দাপুটে পারফর্মার তিনি। সেই সিমোনা হ্যালেপের কপালেই এবার নেমে এল কড়া শাস্তির খাড়া! চার বছরের নিষেধাজ্ঞার কবলে পড়তে হল মহিলা টেনিস তারকাকে। কারণ অ্যান্টি ডোপিং যে আইন রয়েছে সেই আইন অমান্য করেছেন তিনি। একটি নয় দু দুটি ধারা ভাঙার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। যদিও এই শাস্তির নিদানের বিরুদ্ধে আপিল করার সুযোগ থাকছে তাঁর সামনে।

৩১ বছর বয়সি রোমানিয়ান তারকা উইম্বলডনের পাশাপাশি জিতেছিলেন ইউএস ওপেনের খেতাব ও। ২০২২ সালের অক্টোবর মাস থেকেই সাময়িকভাবে নিষিদ্ধ ছিলেন তিনি। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল ইউএস ওপেনে নিষিদ্ধ রক্তের বুস্টার অর্থাৎ উত্তেজক রোক্সাডাসট্যাট ব্যবহারের। যদিও হ্যালেপ তা পত্রপাঠ অস্বীকার করেছেন। তাঁর দাবি এর সপক্ষে প্রমাণ ও রয়েছে তাঁর হাতে। তিনি জানিয়েছেন খুব কম পরিমাণে অ্যানিমিয়া ড্রাগ তাঁর শরীরে প্রবেশ করেছিল লাইসেন্সড সাপ্লিমেন্টের কন্টামিনেশান অর্থাৎ বিষক্রিয়ার মধ্যে দিয়ে।

ইন্টারন্যাশনাল টেনিস ইন্টিগ্রিটি এজেন্সি জানিয়েছে, ‘২০২২ সালের ইউএস ওপেনের সময় হ্যালেপের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছিল। তাতে নিষিদ্ধ শক্তি বর্ধক রোক্সাডুস্ট্যাট পাওয়া গিয়েছে।’ হ্যালেপ অবশ্য ডোপ করার অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, তিনি কোনও নিষিদ্ধ ওষুধ খাননি। অসুস্থতার জন্য তাঁকে রক্তাল্পতার ওষুধ খেতে হয়েছিল। যে ওষুধ তিনি খেয়েছেন, তা নিষিদ্ধ নয়। হালেপ যে ওযুধ খাওয়ার দাবি করেছেন, তা খেলে শরীরে কিছু পরিমাণ রোক্সাডুস্ট্যাট থাকতে পারে। কিন্তু তাঁর শরীরে যে পরিমাণ রোক্সাডুস্ট্যাট পাওয়া গিয়েছে, তা তাঁর দাবির সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় বলে জানিয়েছে ইন্টারন্যাশনাল টেনিস ইন্টিগ্রিটি এজেন্সি।

হ্যালেপের বিরুদ্ধে অ্যান্টি ডোপিং আইনের দুটি ধারা ভাঙার অভিযোগ প্রমাণিত হয়েছে। ফলে ২০২৬ সালের অক্টোবর পর্যন্ত তাঁকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। হ্যালেপ জানিয়েছেন, ‘আমি ITIA-র এই সিদ্ধান্ত মানছি না। আমি অনুশীলন চালিয়ে যাচ্ছি। আমার ক্ষমতায় যতটা রয়েছে আমি ততদূর পর্যন্ত যাব নিজের নামের পাশে লাগা এই কলঙ্ক দূর করতে। আমার বিরুদ্ধে আনা এই সমস্ত অভিযোগ মিথ্যা। আমি সব মিথ্যা প্রমাণ করব। আমি কোর্টে ফিরে আসব। আমি কোর্ট অফ আর্বিট্রেশন ফর স্পোর্টসে এর বিরুদ্ধে আবেদন জানাব। সমস্ত আইনি সাহায্য নেব। আমার সবটা দিয়ে লড়াই করব নিজেকে নির্দোষ প্রমাণ করতে।’ এছাড়াও তাঁর বিরুদ্ধে অ্যাথেলিট বায়োলজিক্যাল পাসপোর্টে অনিয়মেরও অভিযোগ রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ‘সোহাগে আদরে’ মাখামাখি! কোয়েলে বুঁদ অরিজিৎ, চুলে গুঁজল মুখ, দেখুন সেই ভাইরাল ছবি ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো কলকাতায় ১৪০ মিমি বৃষ্টি, ৯১ কিমিতে ঝড় দমদমে- কোথায় কতটা তাণ্ডব চালাল ঘূর্ণিঝড়? আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে

Latest IPL News

KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.