বাংলা নিউজ > ময়দান > গম্ভীরের দেখানো পথে হাঁটলেন বাবর! কোহলির মতো হতে পারবেন খুশদিল শাহ?
বাবর (AFP)

গম্ভীরের দেখানো পথে হাঁটলেন বাবর! কোহলির মতো হতে পারবেন খুশদিল শাহ?

  • শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে সেই ম্যাচে ভারতকে জয়ের জন্য ৩১৫ রানের টার্গেট দেয়। গম্ভীর-বিরাট জুটিতে ২২৪ রান করে ভারতকে জয়ের পথে এগিয়ে দেন। ম্যাচে বিরাট কোহলি তার কেরিয়ারের প্রথম শতরান হাঁকান।

শুভব্রত মুখার্জি: পাকিস্তানের সিনিয়র ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে বাবর আজমের ব্যবহার ইতিমধ্যেই সকলের নজর কেড়েছে। যেভাবে তিনি বরাবর তার সতীর্থদের পাশে দাঁড়িয়ে সমর্থন দেন তা এককথায় অনবদ্য। ঘরের মাটিতে বুধবার রাতে মুলতানে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে পাকিস্তান। বড় রান তাড়া করতে নেমে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন পাক অধিনায়ক বাবর আজম। দুর্দান্ত শতরান করার কারণে ম্যাচসেরাও নির্বাচিত হন তিনি। তবে ম্যাচসেরার পুরস্কার নিজে না নিয়ে সেটি তুলে দেন খুশদিল শাহের হাতে। তার এই দৃষ্টান্তমূলক আচরণে মুগ্ধ সকল ক্রিকেট ভক্ত।

প্রসঙ্গত ২০০৯ সালে ইডেন গার্ডেনে এক ঘটনার সাক্ষী ছিল ক্রিকেট ভক্তরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে সেবার গৌতম গম্ভীর তার ম্যাচ সেরার পুরস্কার তুলে দিয়েছিলেন বিরাট কোহলির হাতে। শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে সেই ম্যাচে ভারতকে জয়ের জন্য ৩১৫ রানের টার্গেট দেয়। গম্ভীর-বিরাট জুটিতে ২২৪ রান করে ভারতকে জয়ের পথে এগিয়ে দেন। ম্যাচে বিরাট কোহলি তার কেরিয়ারের প্রথম শতরান হাঁকান।

বুধবার ক্যারিবিয়ান দল প্রথমে ব্যাট করে জয়ের জন্য ৩০৬ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল পাকিস্তান দলকে। জবাবে ব্যাট করতে নেমে বাবরের ১০৭ বলে ১০৩ রানের ইনিংসে ভর করে জয়ের পথেই এগিয়ে যাচ্ছিল পাকিস্তান দল। তবে ক্যারিবিয়ানরা মাঝের কয়েক ওভার দারুণ বোলিং করলে পাকিস্তান শেষদিকে চাপে পড়ে যায়। সেই সময় ২৩ বলে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলে পাকিস্তানের জয় নিশ্চিত করেন বাহাতি পাওয়ার হিটার খুশদিল শাহ।

ম্যাচ শেষ হওয়ার পরবর্তীতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেওয়া হয় বাবরের হাতে। তবে বাবর মনে করেন এই পুরস্কার খুশদিলেরই প্রাপ্য। তিনি বলেন ‘দুর্দান্ত খেলেছে খুশদিল। আমি আমার এই ম্যাচসেরার পুরস্কার তাকে দিয়ে দিচ্ছি।’

বন্ধ করুন