বাংলা নিউজ > ময়দান > Test Ranking: মাত্র ২০ টেস্টেই ৯১২ পয়েন্ট! একটুর জন্য জর্জ হেডলির রেকর্ড ভাঙতে পারলেন না মার্নাস ল্যাবুশেন
একটুর জন্য জর্জ হেডলির রেকর্ড ভাঙতে পারলেন না মার্নাস ল্যাবুশেন (ছবি:রয়টার্স) (REUTERS)

Test Ranking: মাত্র ২০ টেস্টেই ৯১২ পয়েন্ট! একটুর জন্য জর্জ হেডলির রেকর্ড ভাঙতে পারলেন না মার্নাস ল্যাবুশেন

  • মার্নাস ল্যাবুশেন পয়েছেন ৯১২ পয়েন্ট, তাও আবার মাত্র ২০টি টেস্ট খেল। চলতি ক্রিকেটে যা একটি নজির। এর আগে ১৯৪৮ সালে জর্জ হেডলি ২০ ম্যাচ খেলে সর্বোচ্চ ৯১৫ পয়েন্ট অর্জন করেছিলেন। মাত্র তিন পয়েন্টের জন্য জর্জ হেডলির রেকর্ড ছুঁতে পারলেন না মার্নাস ল্যাবুশেন।

সর্বশেষ টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করল আইসিসি, রুটকে হারিয়ে তাঁর রাজত্ব দখল করলেন অজি ব্যাটার মার্নাস ল্যাবুশেন। সদ্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সর্বশেষ টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। এই র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশি লাভবান হয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশেন। ইংলিশ অধিনায়ক জো রুটকে পিছনে ফেলে এক নম্বর রাজত্ব দখল করেছেন তিনি। একইসঙ্গে বোলিংয়ে অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ক শীর্ষ বোলারদের টেস্ট র‌্যাঙ্কিংয়ে নবম স্থানে উঠে এসেছেন।

দেখে নিন সেরা ব্যাটারদের পয়েন্ট তালিকা। জো রুটের সংগ্রহ ৮৯৭। স্টিভ স্মিথের ঝুলিতে রয়েছে ৮৮৪ পয়েন্ট। পাঁচ পয়েন্ট পিছনে রয়েছেন কেন উইলিয়ামসন, তাঁর পয়েন্ট ৮৭৯। রোহিত শর্মার সংগ্রহ ৭৯৭। ডেভিড ওয়ার্নার ও বিরাট কোহলির পয়েন্ট ৭৭৫ ও ৭৫৬। তবে এই সব ক্রিকেটারদের অনেকটাই পিছনে ফেলেছেন মার্নাস ল্যাবুশেন। তিনি পয়েছেন ৯১২ পয়েন্ট, তাও আবার মাত্র ২০টি টেস্ট খেল। চলতি ক্রিকেটে যা একটি নজির। এর আগে ১৯৪৮ সালে জর্জ হেডলি ২০ ম্যাচ খেলে সর্বোচ্চ ৯১৫ পয়েন্ট অর্জন করেছিলেন। মাত্র তিন পয়েন্টের জন্য জর্জ হেডলির রেকর্ড ছুঁতে পারলেন না মার্নাস ল্যাবুশেন। আর যদি চার পয়েন্ট পেতেন তাহলে নতুন রেকর্ড করতে পারতেন অজি ব্যাটার।

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া অ্যাসেজ সিরিজে মার্নাস ল্যাবুশেন তার দলের হয়ে ধারাবাহিকভাবে রান করছেন। তিনি এখন পর্যন্ত খেলা ২ ম্যাচে ৭৬ এর দুর্দান্ত গড়ে ২২৮ রান করেছেন। সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটসম্যান তিনি। এই ব্যাটিংয়ের ফলে তিনি পেয়েছেন আইসিসির সর্বশেষ টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান। জো রুটকে পিছনে ফেলে টেস্টের ব্যাটিং-এ এক নম্বর রাজত্ব দখল করেছেন ল্যাবুশেন।

বন্ধ করুন