বাংলা নিউজ > ময়দান > গিলের পরিবর্ত নিয়ে বিতর্ক, নির্বাচকদের কোর্টে বল ঠেলে দিলেন BCCI প্রেসিডেন্ট
গিলের পরিবর্ত বিতর্ক থেকে দূরে থাকছেন সৌরভ সহ বিসিসিআই কর্তারা।
গিলের পরিবর্ত বিতর্ক থেকে দূরে থাকছেন সৌরভ সহ বিসিসিআই কর্তারা।

গিলের পরিবর্ত নিয়ে বিতর্ক, নির্বাচকদের কোর্টে বল ঠেলে দিলেন BCCI প্রেসিডেন্ট

  • বিসিসিআই-এর কাছে শুভমন গিলের পরিবর্ত হিসেবে এবং ভবিষ্যতে ফের চোটের কথা মাথায় রেখেই পৃথ্বী শ'এবং দেবদূত পাড্ডিকলকে ইংল্যান্ডে পাঠানোর অনুরোধ জানায় ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট। সেই অনুরোধ খারজি করে দেয় বিসিসিআই-এর নির্বাচক কমিটি।

চোট পেয়ে তিন মাসের জন্য ছিটকে গিয়েছেন শুভমন গিল। তিনি না থাকায় ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন, তা নিয়ে জল্পনা চলছে। আর গিলের পরিবর্ত নিয়েই বিসিসিআই-এর সঙ্গে ঝামেলায় জড়িয়ে গিয়েছেন রবি শাস্ত্রী, বিরাট কোহলিরা। সেই নিয়েই জলঘোলা চলছে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য এই বিষয়টি নিয়ে মাথা ঘামাবেন না বলেই পরিষ্কার জানিয়ে দিয়েছেন। তিনি নির্বাচকদের কোর্টে বল ঠেলে দিয়েছেন।

ঝামেলার সূত্রপাত হয়, যখন বিসিসিআই-এর কাছে শুভমন গিলের পরিবর্ত হিসেবে এবং ভবিষ্যতে ফের চোটের কথা মাথায় রেখেই পৃথ্বী শ'এবং দেবদূত পাড্ডিকলকে ইংল্যান্ডে পাঠানোর অনুরোধ জানায় ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট। সেই অনুরোধ খারজি করে দেয় বিসিসিআই-এর নির্বাচক কমিটি। তার পর থেকেই যেন গিলের পরিবর্ত নিয়ে বিতর্ক আরও মাথাচারা দিয়েছে। এই নিয়ে বৃহস্পতিবার তাঁর জন্মদিনের দিন সৌরভকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি আর কী বলব, নির্বাচকেরা যেটা ঠিক মনে করেছেন, সেটাই করেছে।’ নিজের ঘাড়ে এর দায় রাখতে চাননি সৌরভ।

এরই সঙ্গে সৌরভ আইপিএল এবং টি২০ বিশ্বকাপ নিয়েও মুখ খুলেছেন। তিনি দাবি করেছেন, ‘আরব আমিরশাহীতে কোনও সমস্যা হবে না। সব পরিকল্পনা করা রয়েছে। সেপ্টেম্বের আইপিএল শুরু হলে সবটাই সামলে নিতে আমরা তৈরি থাকব।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ করতে না পারার একটা আক্ষেপ তো থাকবেই। তবে এ রকম পরিস্থিতি আমরা আগে কেউ কখনও দেখিনি। গত বছর তো বিশ্বকাপ বাতিল করে দিতে হয়েছিল। এই বছরও যদি বাতিল করতে হত, তা হলে সেটা ক্রিকেটের জন্য ক্ষতির বিষয় হতো। সে কারণেই বিশ্বকাপ আয়োজনের জন্য নিরাপদ জায়গা বেছে নেওয়া হয়েছে।’

বন্ধ করুন