বাংলা নিউজ > ময়দান > গোয়াতেই বসতে চলেছে ২০২৩ সালের ৩৭তম জাতীয় গেমসের আসর

গোয়াতেই বসতে চলেছে ২০২৩ সালের ৩৭তম জাতীয় গেমসের আসর

৩৬তম জাতীয় গেমসের অনুষ্ঠানের দৃশ্য (ছবি-পিটিআই) (PTI)

আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে আয়োজিত ৩৭তম জাতীয় গেমসের আসর বসতে চলেছে গোয়ায়। ৩৭তম জাতীয় গেমস আয়োজনের দায়িত্ব পেয়েছে গোয়া। শনিবারই গোয়া সরকারকে চিঠি দিয়েছেন এই তথ্য জানিয়েছেন আইওসির সেক্রেটারি জেনারেল রাজীব মেহতা।

আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে আয়োজিত ৩৭তম জাতীয় গেমসের আসর বসতে চলেছে গোয়ায়। ৩৭তম জাতীয় গেমস আয়োজনের দায়িত্ব পেয়েছে গোয়া। শনিবারই গোয়া সরকারকে চিঠি দিয়েছেন এই তথ্য জানিয়েছেন আইওসির সেক্রেটারি জেনারেল রাজীব মেহতা। শনিবার ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ) জানিয়েছে যে, আগামী বছর গোয়ায় বসতে চলেছে ৩৭তম জাতীয় গেমসের আসর। গোয়া সরকারের ক্রীড়া এবং যুবকল্যাণ সচিব অজিত রায় জানিয়েছেন, আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের জাতীয় গেমসের আয়োজনের জন্য গোয়াকে চূড়ান্ত সম্মতি দিয়েছে আইওসি। ২০২৩ সালের অক্টোবর মাসে অনুষ্ঠিত হবে দেশের এই প্রতিযোগিতা। 

আরও পড়ুন… ওয়েস্ট ইন্ডিজ শিবিরে বড় ধাক্কা! ৪ বছরের জন্য নিষিদ্ধ হলেন বিশ্বরেকর্ডধারী ব্যাটার

তবে এটাই প্রথম নয় যখন জাতীয় গেমসের আয়োজনের দায়িত্ব পেয়েছে গোয়া। এর আগে ২০১৬ সালে জাতীয় গেমস আয়োজনের দায়িত্ব পেয়েছিল গোয়া। কিন্তু বিভিন্ন কারণে গেমস আয়োজন করতে ব্যর্থ হয়েছিল গোয়ার কর্তারা। তিন বার পিছিয়ে দেওয়ার পরেও গেমস আয়োজনে ব্যর্থ হয়েছিল গোয়া। শেষ পর্যন্ত আইওসি বাধ্য হয়ে গুজরাতকে ৩৬তম গেমস আয়োজনের দায়িত্ব দিয়েছিল। কোভিডের জন্য দু’বছর গেমস আয়োজন করা যায়নি। তাই ২০২২ সালে শেষ পর্যন্ত অনুষ্ঠিত হল ৩৬তম জাতীয় গেমস। উল্লেখ্য, ২০১৫ সালে শেষ বার জাতীয় গেমস আয়োজন করেছিল কেরল। ফলে বলা যেতেই পারে ৩৭তম জাতীয় গেমস আয়োজন করাটা গোয়ার কাছে একটা বড় চ্যালেঞ্জ হতে চলেছে। এই জাতীয় গেমসের দিকেই তাকিয়ে থাকে দেশের সমস্ত ক্রীড়াবিদ। এখান থেকেই নিজেদের প্রতিভাকে তুলে ধরেন তাঁরা। আর কয়েক দিনের মধ্যেই শেষ হচ্ছে এবারের জাতীয় গেমসের আসর।

আরও পড়ুন… ব্লেজার পরে গর্বে বুক চওড়া হয়ে গিয়েছিল, প্রথমবার বিশ্বকাপে যাত্রার কথা বললেন হার্ষাল-আর্শদীপ-হুডা-চাহাল

১২ অক্টোবর শেষ হতে চলেছে এবারের জাতীয় গেমসের আসর। এ বছরের জাতীয় গেমসের শেষ দিনে গোয়ার প্রতিনিধিদের হাতে জাতীয় গেমসের পতাকা তুলে দেওয়া হবে। আইওসি-র শীর্ষ কর্তারা গোয়ার অফিসিয়ালদের হাতে এই পতাকা তুলে দেবেন। আগামী বছরের জাতীয় গেমস শুরু এবং শেষের দিন অবশ্য এখনও ঠিক করা হয়নি। পরে এর সূচি জানান হবে। আসলে এশিয়ান গেমসের সূচি দেখেই এর দিন চূড়ান্ত করা হবে। চলতি বছরে এশিয়ান গেমস হওয়ার কথা থাকলেও কোভিডের জন্য তা পিছিয়ে গিয়েছে। আয়োজক চিনের বর্তমান পরিস্থিতি দেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই বছরের এশিয়ান গেমস হওয়ার কথা ছিল ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত। তবে চিনের কোভিড পরিস্থিতি দেখে এশিয়ান গেমসের সময় বদল করা হয়। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.