বাংলা নিউজ > ময়দান > এশিয়ান আর্চারিতে জোড়া পদক জয় বাংলাদেশের আর্চারদের
আর্চারিতে জোড়া পদক জিতল বাংলাদেশ।
আর্চারিতে জোড়া পদক জিতল বাংলাদেশ।

এশিয়ান আর্চারিতে জোড়া পদক জয় বাংলাদেশের আর্চারদের

  • বাংলাদেশের একটি পদক পাওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল মহম্মদ হাকিম আহমেদ রুবেল এবং দিয়া সিদ্দিকির হাত ধরে। মিক্সড রিকার্ভ বিভাগের ডাবলসে ফাইনালে ওঠেন তাঁরা। স্বাভাবিক ভাবেই পদক তাঁরা জয় নিশ্চিত করেছিলেন। এর মধ্যেই দু'টি দলগত পদক জিতে ফেলেছে বাংলাদেশ।

শুভব্রত মুখার্জি: এশিয়ান আর্চারিতে বেশ ভালো ফর্মে ধরা দিলেন বাংলাদেশের তীরন্দাজরা। বুধবার এশিয়ান আর্চারিতে জোড়া পদক নিশ্চিত করলেন বাংলাদেশের আর্চাররা।

বাংলাদেশের একটি পদক পাওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল মহম্মদ হাকিম আহমেদ রুবেল এবং দিয়া সিদ্দিকির হাত ধরে। মিক্সড রিকার্ভ বিভাগের ডাবলসে ফাইনালে ওঠেন তাঁরা। স্বাভাবিক ভাবেই পদক তাঁরা জয় নিশ্চিত করেছিলেন। এর মধ্যেই দু'টি দলগত পদক জিতে ফেলেছে বাংলাদেশ।

এশিয়ান আর্চারি চ্যাম্পিয়ানশিপের ইতিহাসে বাংলাদেশ প্রথম পদক পেয়েছে নাসরিন আক্তার, বিউটি রায় এবং দিয়ার হাত ধরে। রিকার্ভ মহিলা দলগত বিভাগে তাঁরা জিতেছিলেন ব্রোঞ্জ। পরবর্তীতে ব্রোঞ্জ পদক বাংলাদেশ পেয়েছে রিকার্ভ বিভাগের পুরুষ দলগত বিভাগে।

আর্মি স্টেডিয়ামে বুধবার ভিয়েতনামকে ৫-৩ ব্যবধানে হারান দিয়া, নাসরিন ও বিউটি। ফলে ব্রোঞ্জ পদক নিশ্চিত হয় বাংলাদেশের। উল্লেখ্য সেমিফাইনালে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার কাছে হেরেছিলেন তাঁরা। রিকার্ভ পুরুষ দলগত বিভাগে কাজাকিস্থানকে হারিয়ে ব্রোঞ্জ নিশ্চিত করল বাংলাদেশ। রোমান সানা,রামকৃষ্ণ সাহা এবং রুবেলের দল জিতল ৬-২ পয়েন্টে।

বন্ধ করুন