বাংলা নিউজ > ময়দান > the Ashes: কামিন্সের জন্য অশ্বিনের শুভেচ্ছা বার্তা! অজি অধিনায়কের জন্য কী লিখলেন ভারতীয় স্পিনার?

the Ashes: কামিন্সের জন্য অশ্বিনের শুভেচ্ছা বার্তা! অজি অধিনায়কের জন্য কী লিখলেন ভারতীয় স্পিনার?

অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স ও রবিচন্দ্রন অশ্বিন

অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সকে গাব্বা টেস্টের প্রথম দিনের পারফরমেন্সের জন্য বিশেষ বার্তা পাঠালেন রবিচন্দ্রন অশ্বিন। 

গাব্বায় ইতিহাস তৈরি করলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। এদিন অধিনায়ক হিসাবে অভিষেক করেন প্যাট কামিন্স। ৪৭তম অজি টেস্ট অধিনায়ক হিসাবে মাঠে নেমে বল হাতে অন্যতম রেকর্ড স্পর্শ করলেন। অধিনায়ক হিসাবে অ্যাশেজ টেস্টে ৫ উইকেট শিকার করলেন তিনি। তারপরেই সোশ্যাল মিডিয়ায় কামিন্সকে শুভেচ্ছা জানায় ক্রিকেট মহল। সেই তালিকায় ছিলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও।

অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স বুধবার ইতিহাস রচনা করার পরে কামিন্সের জন্য শুভেচ্ছা বার্তায় অশ্বিন লেখেন, ‘একজন বোলিং অধিনায়ক নিজের অধিনায়কত্বের অভিষেকেই ৫ উইকেট নিয়েছেন! দারুণ করেছ। শুভেচ্ছা।’ কামিন্স মাত্র দ্বিতীয় ব্যাগি গ্রিন পরিহিত অধিনায়ক যিনি নিজের অধিনায়কত্বের অভিষেকেই পাঁচ উইকেট নিলেন। ১৮৯৪ সালে জর্জ গিফেন মেলবোর্নে শেশ অজি অধিনায়ক হিসেবে এই কৃতিত্বটি করেছিলেন। শুধু অস্ট্রেলিয়া নয়, আন্তর্জাতিক ক্রিকেটেও যে এই নজির কতটা বিরল তা পরিসংখ্যানই প্রমাণ করে দেয়। ১৯৯৩ সালে ওয়াকার ইউনিস শেষবার করাচিতে জিম্বাবোয়ের বিরুদ্ধে অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচে পাঁচ উইকেট নেন।

এদিন ফাস্ট বোলার অধিনায়ক কামিন্সের অধিনায়কত্বের দিকে তাকিয়ে ছিল গোটা ক্রিকেট বিশ্ব। অ্যাশেজের মতো গুরুত্বপূর্ণ সিরিজে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নতুন অধিনায়ক, তাও আবার একজন বোলার, তাই সকলের মধ্যে ছিল বাড়তি আগ্রহ। প্যাট কামিন্স কাউকেই হতাশ করেননি। নিজের পারফরমেন্স দিয়ে সকলের নজর কাড়লেন। ১৩.১ ওবার বল করে ৩৮ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন তিনি। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ১৪৭ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সূর্যের আলো ছাড়াই তৈরি হচ্ছে অক্সিজেন, সমুদ্রপৃষ্ঠ থেকে ১৩,০০০ ফুট নীচে রহস্য অনন্ত-রাধিকার বিবাহ পরবর্তী অনুষ্ঠানে অঞ্জলি যেন অফ শোল্ডার গাউনে অপ্সরা! ‘এটা স্বাধীনতা’, মোদীর রাশিয়া সফর নিয়ে ফোঁস করায় US-কে বাস্তব মেনে নিতে বলল ভারত বর্ডার-গাভাসকর ট্রফির প্রস্তুতি হিসাবে মুখোমুখি হবে ভারতীয় এ বনাম অস্ট্রেলিয়া এ কোম্পানির ভুল, কর্মচারীর আনন্দের শেষ নেই! ৩৩০ গুণ বেশি বেতন পেয়ে পলাতক কর্মী আরও বেশি জমিতে গোবিন্দভোগের চাষ, বাংলায় ফিরছে সুগন্ধী ধান গত রবিবার ছিল পৃথিবীর উষ্ণতম দিন আসতে-আসতে থেকে আচমকা মিনিবাস থেকে ধোঁয়া, অফিস টাইমে ভয়াবহ কাণ্ড হাইকোর্টের ৯ বিচারপতিকে স্থায়ী করা গেল না, মতামত দেননি রাজ্যপাল, মুখ্য়মন্ত্রী ঋষিকে মানসিক রোগী প্রতিপন্ন করতে চেয়েছেন দেবযানী! বিচ্ছেদের পথে তারকা দম্পতি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.