বাংলা নিউজ > ময়দান > The Ashes: অ্যান্ডারসন লড়াইয়ে ফেরালেও রোগ সারল না ব্যাটিংয়ের, অজি আধিপত্যে বাঁধ দিতে ভরসা সেই জো রুট
ইংল্যান্ডকে লড়াইয়ে রাখেন অ্যান্ডারসন। ছবি- আইসিসি।
ইংল্যান্ডকে লড়াইয়ে রাখেন অ্যান্ডারসন। ছবি- আইসিসি।

The Ashes: অ্যান্ডারসন লড়াইয়ে ফেরালেও রোগ সারল না ব্যাটিংয়ের, অজি আধিপত্যে বাঁধ দিতে ভরসা সেই জো রুট

  • বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনে দাপট দেখা গেল বোলারদের।

প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতা ঢেকে বল হাতে জিমি অ্যান্ডারসন ইংল্যান্ডকে লড়াইয়ে টিকিয়ে রাখেন। তবে জিমির লড়াইয়ের যথাযথ মর্যাদা দিতে পারেননি ব্রিটিশ ব্যাটসম্যানরা। দ্বিতীয় ইনিংসের শুরুতেই ফের ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ড। ফলে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে রীতিমতো জাঁকিয়ে বসেছে অস্ট্রেলিয়া।

সব মিলিয়ে এমসিজির দ্বিতীয় দিনে বোলারদের একতরফা দাপট দেখা যায়। সারা দিনে দু'দলের ইনিংস মিলিয়ে সাকুল্যে ২৩৭ রান ওঠে। উইকেট পড়ে ১৩টি।

ইংল্যান্ডের ১৮৫ রানের জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে ১ উইকেট হারিয়ে ৬১ রান তুলেছিল। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৬৭ রানে। ওপেনার মার্কাস হ্যারিস লড়াকু হাফ-সেঞ্চুরি করেন। বাকিরা কেউই নিজেদের ইনিংসকে বড় রূপ দিতে পারেননি।

ওয়ার্নার আগের দিনই ব্যক্তিগত ৩৮ রানে আউট হন। মার্কাস ৭৬ রান করে সাজঘরে ফেরেন। নাইটওয়াচম্যান লিয়ঁ ১০, মার্নাস ল্যাবুশান ১, স্টিভ স্মিথ ১৬, ট্রেভিস হেড ২৭, ক্যামেরন গ্রিন ১৭, অ্যালেক্স ক্যারি ১৯, প্যাট কামিন্স ২১ ও স্কট বোল্যান্ড ৬ রান করে আউট হন। ২৪ রান করে অপরাজিত থাকেন মিচেল স্টার্ক।

ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে অ্যান্ডারসন ৩৩ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন ওলি রবিনসন ও মার্ক উড। ১টি করে উইকেট নিয়েছেন বেন স্টোকস ও জ্যাক লিচ। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ৮২ রানের বড়সড় লিড পেয়ে যায় অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দ্বিতীয় দিনের শেষে ৪ উইকেট হারিয়ে মাত্র ৩১ রান তুলেছে। দুই ওপেনার হাসিব হামিদ ৭ ও জ্যাক ক্রাউলি ৫ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি ডেভিড মালান ও জ্যাক লিচ। জো রুট ১২ রান করে অপরাজিত রয়েছেন। ব্যক্তিগত ২ রানে ব্যাট করছেন বেন স্টোকস। ২টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক ও স্কট বোল্যান্ড। আপাতত অস্ট্রেলিয়ার থেকে এখনও ৫১ রানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড। এখন দেখার যে ক্যাপ্টেন জো রুট ইংল্যান্ডের পরিত্রাতা হয়ে দেখা দিতে পারেন কিনা।

বন্ধ করুন