বাংলা নিউজ > ময়দান > The Ashes: অ্যাডিলেডে ইংল্যান্ডকে ২৭৫ রানে হারিয়ে সিরিজে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া

The Ashes: অ্যাডিলেডে ইংল্যান্ডকে ২৭৫ রানে হারিয়ে সিরিজে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া

সিরিজে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া

শেষ ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসনকে দুই রানে আউট করে পঞ্চম উইকেট নেন রিচার্ডসন। ক্যারিয়ারে প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে পাঁচ উইকেট নিয়েছেন রিচার্ডসন।

অ্যাসেজ সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ২৭৫ রানে পরাজিত করল স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া। অজি ফাস্ট বোলার ঝাই রিচার্ডসনের সংগ্রহ ৪২ রানে ৫ উইকেট। অ্যাডিলেডের ওভালে অনুষ্ঠিত এই দিন-রাত্রির টেস্ট ম্যাচের পঞ্চম ও শেষ দিনে, ইংল্যান্ড ৪৬৮ রান তাড়া করতে গিয়ে মাত্র ১৯২ রানেই গুটিয়ে যায়। ফলে পাঁচ ম্যাচের অ্যাসেজ সিরিজে ২-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। আগে ব্রিসবেনের গাব্বায় প্রথম টেস্টে ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় টেস্ট।

অ্যাডিলেড টেস্টে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪৭৩ রান করে ইনিংসের ডিক্লিয়ার ঘোষণা করে। এরপর তারা প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ২৩৬ রানেই গুটিয়ে দেয়। এরপর অজিরা তাদের দ্বিতীয় ইনিংস ডিক্লিয়ার ঘোষণা করে ২৩০ রানে, তখন তাদের ৯ উইকেট পড়ে গিয়েছিল। এরপরে ইংল্যান্ডকে জয়ের জন্য ৪৬৮ রানের বিশাল টার্গেট দেয়। এই টার্গেটের জবাবে ইংল্যান্ড দল মাত্র ১৯২ রানেই শেষ হয়ে যায়। ব্রিটিশরা হারে ২৭৫ রানে। মার্নাস ল্যাবুশেন তার দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ম্যাচ সেরার পুরস্কার পান। প্রথম ইনিংসে ১০৩ এবং দ্বিতীয় ইনিংসে ৫১ রান করেন মার্নাস ল্যাবুশেন।

ইংল্যান্ডের হয়ে ক্রিস ওকস ৯৭ বলে ৭টি চারের সাহায্যে ৪৪ রান করেন। জস বাটলার, ম্যারাথন ২০৭ বলে লড়াই করে, দুটি চারের সাহায্যে ২৬ রান করেন। কিন্তু দুর্ভাগ্যবশত তিনি আউট হন। তিনি ছাড়াও বেন স্টোকস ৭৭ বলে ১২ রান, অলি রবিনসন ৩৯ বলে আট রান এবং স্টুয়ার্ট ব্রড ৩১ বলে অপরাজিত ৯ রান করেন। শেষ ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসনকে দুই রানে আউট করে পঞ্চম উইকেট নেন রিচার্ডসন। ক্যারিয়ারে প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে পাঁচ উইকেট নিয়েছেন রিচার্ডসন।

বন্ধ করুন