বাংলা নিউজ > ময়দান > The Ashes: ইংল্যান্ড শিবিরে স্বস্তির ছোঁয়া, অ্যাডিলেড টেস্টের আগে সম্পূর্ণ ফিট বেন স্টোকস

The Ashes: ইংল্যান্ড শিবিরে স্বস্তির ছোঁয়া, অ্যাডিলেড টেস্টের আগে সম্পূর্ণ ফিট বেন স্টোকস

অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টের আগে ইংল্যান্ড অনুশীলনে বেন স্টোকস। ছবি- টুইটার (@ICC)।

প্রথম টেস্টে স্টোকস ব্যাট হাতে মাত্র পাঁচ এবং ১৪ রান করার পাশপাশি ১২ ওভার বল করে কোনো সফলতা পাননি।

প্রথম অ্যাসেজ টেস্টে মুখ থুবড়ে পড়েছে ইংল্যান্ড দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোনো বিভাগেই টক্কর দিতে ব্যর্থ হয়েছেন তাঁরা। উপরন্তু, মানসিক সমস্যার জেরে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকার পর নিজের প্রথম ম্যাচ খেলা বেন স্টোকসের চোটের খবর ইংল্যান্ড সমর্থকদের চিন্তা বাড়ায়। তবে সমর্থকদের আশ্বাস দিয়ে স্টোকস জানিয়েছেন তিনি সুস্থ আছেন।

The Mirror-র হয়ে নিজের কলামে স্টোকস লেখেন, ‘দর্শকরা হয়তো সময় সময়ে ম্যাচের হাঁটুতে হাত দিয়ে ঘষতে দেখেছেন। তবে আমি ঠিক আছি। ওটা একটা পুরনো চোট যার ব্যাথা মাঝে মাঝেই নতুন করে মাথা চাড়া দেয়, তবে আমি জানি ওই ব্যাথাকে কী ভাবে ম্যানেজ করতে হয়। মাঝে মাঝে তরুণাস্থির কাছে একটু অস্বস্তি করে বটে। তবে ওই চোট দেখতে যতটা খারাপ দেখায়, আদপে ততটাও খারাপ নয় এবং আমি শীঘ্রই ওটা সম্পূর্ণভাবে সারিয়ে উঠতে বদ্ধপরিকর।’

ব্রিসবেনে প্রথম অ্যাসেজ টেস্টে ইংল্যান্ড নয় উইকেটে পর্যদুস্ত হয়। স্টোকস ব্যাট হাতে মাত্র পাঁচ এবং ১৪ রান করার পাশপাশি ১২ ওভার বল করে কোনো সফলতা পাননি। এক কথায় বলতে গেলে ৩০ বছর বয়সী অলরাউন্ডার চূড়ান্ত হতাশ করেন। তবে এই পারফরম্যান্সের মধ্যেও ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন স্টোকস। 

‘দীর্ঘ সময় মাঠের বাইরে থাকার সামান্য প্রভাব তো থাকবেই, তবে এটা কোনো অজুহাত নয়। আমি একটা ক্যাচ ধরা আর কয়েকটা নো বল করা ছাড়া গোটা ম্যাচে আর কিছুই করিনি। এটার ইতিবাচক দিক হল এর থেকে খারাপ আর আমি খেলতে পারি না।’ মত তাঁর। প্রথম টেস্টে হতাশাজনক খেললেও স্টোকসের ওপর সম্পূর্ণ আস্থা জ্ঞাপন করেছেন দলের অধিনায়ক জো রুট। ১৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে ৩০ বছর বয়সী ইংল্যান্ড তারকার ফর্মে ফেরার অপেক্ষায়ই ইংল্যান্ড সমর্থকরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.