বাংলা নিউজ > ময়দান > The Ashes: ইংল্যান্ড শিবিরে স্বস্তির ছোঁয়া, অ্যাডিলেড টেস্টের আগে সম্পূর্ণ ফিট বেন স্টোকস

The Ashes: ইংল্যান্ড শিবিরে স্বস্তির ছোঁয়া, অ্যাডিলেড টেস্টের আগে সম্পূর্ণ ফিট বেন স্টোকস

অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টের আগে ইংল্যান্ড অনুশীলনে বেন স্টোকস। ছবি- টুইটার (@ICC)।

প্রথম টেস্টে স্টোকস ব্যাট হাতে মাত্র পাঁচ এবং ১৪ রান করার পাশপাশি ১২ ওভার বল করে কোনো সফলতা পাননি।

প্রথম অ্যাসেজ টেস্টে মুখ থুবড়ে পড়েছে ইংল্যান্ড দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোনো বিভাগেই টক্কর দিতে ব্যর্থ হয়েছেন তাঁরা। উপরন্তু, মানসিক সমস্যার জেরে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকার পর নিজের প্রথম ম্যাচ খেলা বেন স্টোকসের চোটের খবর ইংল্যান্ড সমর্থকদের চিন্তা বাড়ায়। তবে সমর্থকদের আশ্বাস দিয়ে স্টোকস জানিয়েছেন তিনি সুস্থ আছেন।

The Mirror-র হয়ে নিজের কলামে স্টোকস লেখেন, ‘দর্শকরা হয়তো সময় সময়ে ম্যাচের হাঁটুতে হাত দিয়ে ঘষতে দেখেছেন। তবে আমি ঠিক আছি। ওটা একটা পুরনো চোট যার ব্যাথা মাঝে মাঝেই নতুন করে মাথা চাড়া দেয়, তবে আমি জানি ওই ব্যাথাকে কী ভাবে ম্যানেজ করতে হয়। মাঝে মাঝে তরুণাস্থির কাছে একটু অস্বস্তি করে বটে। তবে ওই চোট দেখতে যতটা খারাপ দেখায়, আদপে ততটাও খারাপ নয় এবং আমি শীঘ্রই ওটা সম্পূর্ণভাবে সারিয়ে উঠতে বদ্ধপরিকর।’

ব্রিসবেনে প্রথম অ্যাসেজ টেস্টে ইংল্যান্ড নয় উইকেটে পর্যদুস্ত হয়। স্টোকস ব্যাট হাতে মাত্র পাঁচ এবং ১৪ রান করার পাশপাশি ১২ ওভার বল করে কোনো সফলতা পাননি। এক কথায় বলতে গেলে ৩০ বছর বয়সী অলরাউন্ডার চূড়ান্ত হতাশ করেন। তবে এই পারফরম্যান্সের মধ্যেও ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন স্টোকস। 

‘দীর্ঘ সময় মাঠের বাইরে থাকার সামান্য প্রভাব তো থাকবেই, তবে এটা কোনো অজুহাত নয়। আমি একটা ক্যাচ ধরা আর কয়েকটা নো বল করা ছাড়া গোটা ম্যাচে আর কিছুই করিনি। এটার ইতিবাচক দিক হল এর থেকে খারাপ আর আমি খেলতে পারি না।’ মত তাঁর। প্রথম টেস্টে হতাশাজনক খেললেও স্টোকসের ওপর সম্পূর্ণ আস্থা জ্ঞাপন করেছেন দলের অধিনায়ক জো রুট। ১৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে ৩০ বছর বয়সী ইংল্যান্ড তারকার ফর্মে ফেরার অপেক্ষায়ই ইংল্যান্ড সমর্থকরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Mamata speech LIVE: কেন্দ্রের ভিক্ষা চাই না, ঘাটাল মাস্টারপ্ল্যান করব আমরা- মমতা মঙ্গলে কলকাতায় ফের সোনার দর চমক দিচ্ছে? রুপো আজ ফের ঊর্ধ্বমুখী ইনিংস শেষ ব্রুস অক্সেনফোর্ড-পল উইলসনের! ২ আম্পায়ারকে গার্ড অফ অনার দিয়ে সম্মান লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.