বাংলা নিউজ > ময়দান > The Ashes: দলে ফিরতে না ফিরতেই রুটদের চিন্তা বাড়িয়ে চোটের কবলে তারকা অলরাউন্ডার বেন স্টোকস
বেন স্টোকস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
বেন স্টোকস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

The Ashes: দলে ফিরতে না ফিরতেই রুটদের চিন্তা বাড়িয়ে চোটের কবলে তারকা অলরাউন্ডার বেন স্টোকস

  • ২৮ তারিখ ইংল্যান্ড অনুশীলনে চোট পান দলের তারকা অলরাউন্ডার। 

দীর্ঘ সময় মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার জেরে মাঠের বাইরে থাকার পর অবশেষে বহু প্রতিক্ষার পর আসন্ন অ্যাসেজ সিরিজে ইংল্যান্ড দলে ফিরেছেন বেন স্টোকস। তারকা অলরাউন্ডারকে ফিরে পাওয়া স্বভাবতই খুশির হাওয়া ইংল্যান্ড শিবিরে। তবে এর মধ্যে চিন্তার কালো মেঘ ভীড় জমাচ্ছে। ২৮ নভেম্বর অনুশীলনের সময় হাতে চোট পান স্টোকস।

সঙ্গে সঙ্গেই সেখানে উপস্থিত ইংল্যান্ড দলের মেডিক্যাল স্টাফ স্টোকসের সুশ্রসায় লেগে পড়েন। তবে স্টোকসকে নিয়ে চিন্তার কিছু নেই বলেই জানান ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) ডিরেক্টর অফ ক্রিকেট অ্যাশলে জাইলস। The Telegraph-কে জাইলস জানান, ‘বেন ঠিকঠাক রয়েছে এবং ওকে দলে পাওটাই এক বিশাল বড় ব্যাপার। ও দলে ফেরা জো রুটও (ইংল্যান্ড অধিনায়ক) খুশি হবে। ও সাম্প্রতিক সময়ে খুব বেশি ক্রিকেট খেলেনি এবং ফিরে আসার প্রক্রিয়াটা তাই ওর জন্যে আরও বেশি মুশকিল। আমাদের ধৈর্য্যের সঙ্গে ওর বিষয়টা সামলাতে হবে এবং ওকে ম্যাচ ফিট করে তুলতে হবে।’

তবে স্টোকসের ক্ষেত্রে ধৈর্য্য ধরে সবটা সামলানোর কথা বললেও ৩০ বছর বয়সী তারকা অলরাউন্ডার একবার ম্যাচ ফিট হয়ে গেলে তাঁকে আটকে রাখা যে মুশকিল হবে, সেই কথাও স্বীকার করে নিচ্ছেন জাইলস। ‘খুব বেশি ক্রিকেট না খেলে দলে আসা বাকি ক্রিকেটারদের যেমন আমরা খুব যত্নের সঙ্গে সামলাও স্টোকসের ক্ষেত্রেও আলাদা কিছু হবে না। তবে একবার ও পুরো ফিট হয়ে গেলে ওকে আটকে রাখা মুশকিল।’ দাবি তাঁর। 

৮ ডিসেম্বর গাব্বায় প্রথম টেস্ট খেলতে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচে ইংল্যান্ডের প্রথম এগারোয় স্টোকসকে দেখা যায় কিনা, সেই দিকেই নজর থাকবে। নতুন অধিনায়ক প্যাট কামিন্সের নেতৃত্বে প্রথমবার খেলতে নামা অজি দলের ওপরেও আলাদা নজর রাখবেন ক্রিকেটপ্রেমীরা।

বন্ধ করুন