বাংলা নিউজ > ময়দান > The Ashes: কঠোর করোনাবিধির জেরে পার্থ থেকে পঞ্চম টেস্ট সরাতে বাধ্য হল ক্রিকেট অস্ট্রেলিয়া
ট্রফি হাতে অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স ও ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ছবি- আইসিসি।
ট্রফি হাতে অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স ও ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ছবি- আইসিসি।

The Ashes: কঠোর করোনাবিধির জেরে পার্থ থেকে পঞ্চম টেস্ট সরাতে বাধ্য হল ক্রিকেট অস্ট্রেলিয়া

  • সিরিজের অন্তিম টেস্টটি কোথায় আয়োজিত হবে সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

অস্ট্রেলিয়ার কঠোর করোনাবিধির জেরে আগে থেকেই আসন্ন অ্যাসেজ সিরিজ নিয়ে নানা জল্পনা-কল্পনা ছিল। সেইসব এড়িয়ে অবশেষে বুধবার (৮ ডিসেম্বর) থেকে শুরু হতে চলেছে ক্রিকেটের সবচেয়ে পুরনো দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যেকার বিখ্যাত টেস্ট সিরিজ। তবে সিরিজ শুরুর আগেই ধাক্কা।

করোনা সংক্রান্ত বিধিনিষেধের কারণে বাধ্য হয়েই সিরিজের পঞ্চম এবং শেষ টেস্ট ম্যাচটির পার্থ থেকে সরানো হল। পশ্চিম অস্ট্রেলিয়ার নতুন স্টেডিয়ামে ১৪ জানুয়ারি থেকে এই টেস্ট আয়োজন করার কথা থাকলেও তা সম্ভব হচ্ছে না বলে জানিয়ে দেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলে। 

তিনি বলেন, ‘সাম্প্রতিক কয়েক মাসে পশ্চিম অস্ট্রেলিয়ার সরকার, সকল এজেন্সি এবং পার্থ স্টেডিয়াম কর্তৃপক্ষের প্রচেষ্টাকে আমরা সম্মান জানাচ্ছি। তবে খুবই হতাশা হয়ে জানাতে হচ্ছে যে পার্থে পঞ্চম টেস্ট আয়োজন করা সম্ভব হচ্ছে না। পশ্চিম অস্ট্রেলিয়া সরকার এবং ক্রিকেট বোর্ডের সঙ্গে যৌথ প্রচেষ্টায় বর্তমানে এই বিধিনিষেধের মধ্যে আমরা নিজেদের তরফে সবরকম চেষ্টা করেছি। তবে দুর্ভাগ্যবশত তা সত্ত্বেও সফল হতে পারিনি।’

পার্থের নতুন স্টেডিয়ামে প্রথম অ্যাসেজ টেস্ট অনুষ্ঠানের পরিকল্পনা ভেস্তে যাওয়ায় পশ্চিম অস্ট্রেলিয়ার ক্রিকেট সমর্থকদের জন্যই সমবেদনা জানিয়েছেন হকলে। পঞ্চম টেস্টটি শেষমেশ কোথায় খেলা হবে সেই বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। বাকি চারটি টেস্ট যথাক্রমে গাব্বা, অ্যাডিলেড, মেলবোর্ন এবং সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হবে।

বন্ধ করুন