বাংলা নিউজ > ময়দান > The Ashes: ফিরলেন স্টুয়ার্ট ব্রড, খোয়াজা, সিডনিতে চতুর্থ টেস্টের দল ঘোষণা করল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া
স্টুয়ার্ট ব্রড। ছবি- রয়টার্স। (REUTERS)

The Ashes: ফিরলেন স্টুয়ার্ট ব্রড, খোয়াজা, সিডনিতে চতুর্থ টেস্টের দল ঘোষণা করল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া

  • পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ এগিয়ে রয়েছেন অজিরা।

প্রথম তিন টেস্টেই দুরমুশ হয়ে ইতিমধ্যেই অ্যাসেজ হাতছাড়া হয়েছে ইংল্যান্ডের। পাঁচ ম্যাচের সিরিজে জো রুটদের লড়াইটা এবার হোয়াইটওয়াশ বাঁচানোর। সিডনিতে বুধবার (৫ জানুয়ারি) থেকে চতুর্থ টেস্ট খেলতে নামছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। তার আগেই নিজেদের দলের ১১ জন ক্রিকেটারের নাম ঘোষণা করে দিল দুইজনেই।

cricket.com.au-র মতে ইংল্যান্ডের অন্তবর্তীকালীন কোচ গ্রাহাম থর্প জানান ওলি রবিনসন এবং ক্রিস ওকসের কাঁধে হালকা চোট রয়েছে। তাই গত টেস্টে খেলা রবিনসনের বদলি হিসেবে সিডনিতে ইংল্যান্ড দলে সুযোগ পাচ্ছেন স্টুয়ার্ট ব্রড। তবে আশ্চর্যজনকভাবে বক্সিং ডে চেস্টে চূড়ান্ত ব্যর্থ হয়ে মাত্র ৬৮ রানে গুটিয়ে যাওয়া ইংল্যান্ড ব্যাটিং লাইন আপে কোনোরকম কোনো পরিবর্তন করা হয়নি।

অপরদিকে, অস্ট্রেলিয়া গোটা সিরিজের জন্যই একই স্কোয়াড বজায় রাখার কথা আগেই জানিয়েছিল। তাই জোস হ্যাজেলউডের চোট থাকলেও কার জায়গায় কাউকে নেওয়া হয়নি। মেলবোর্নে হ্যাজেলউডের জায়গায় সুযোগ পেয়েই অভিষেত ম্যাচেই হুলুস্থুলু ফেলে দিয়েছিলেন স্কট বোল্যান্ড। তারকা অজি বোলার ফিট না হওয়ায় চতুর্থ ম্যাচেও বোল্যান্ডের ওপর আস্থা রেখেছে অজিরা। দলে পরিবর্তন বলতে কেবল এক, তাও করোনার কারণে। ট্রেভিস হেড কোভিড আক্রান্ত হওয়ায় তাঁর জায়াগায় দলে এসেছেন উসমান খোয়াজা।

বন্ধ করুন