বাংলা নিউজ > ময়দান > The Ashes: অব্যাহত ইংল্যান্ডের ব্যাটিং ব্যর্থতা, পঞ্চম টেস্টে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া
আউট হয়ে হতাশ ইংল্যান্ডের বেন স্টোকস। ছবি- রয়টার্স। (via REUTERS)
আউট হয়ে হতাশ ইংল্যান্ডের বেন স্টোকস। ছবি- রয়টার্স। (via REUTERS)

The Ashes: অব্যাহত ইংল্যান্ডের ব্যাটিং ব্যর্থতা, পঞ্চম টেস্টে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া

  • দ্বিতীয় দিনের শেষে অস্ট্রলিয়া ১৫২ রানে এগিয়ে রয়েছে।

সিরিজের পঞ্চম টেস্টে পৌঁছে গেলেও, পুরনো রোগ সারল না ইংল্যান্ডের। হোবার্টেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মুখ থুবড়ে পড়ল জো রুটদের ব্যাটিং। ম্যাচের মাত্র দুই দ্বিতীয় দিনের শেষেই ফের একবার হারের ভ্রকুটি ইংল্যান্ড শিবিরে।

ছয় উইকেটে ২৪১ রানের বিনিময়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে, অস্ট্রেলিয়া ৩০৩ রানেই অলআউট হয়ে যায়। স্টুয়ার্ট ব্রড ও মার্ক উড তিনটি করে এবং ক্রিস ওকস ও ওলি রবিনসন দুইটি করে উইকেট নেন। অজিদের হয়ে শেষের দিকে ন্যাথন লিয়ঁ ব্যাট চালিয়ে ৩১ রান করেন। অস্ট্রেলিয়াকে অল্প রানের মধ্যে আটকে রেখে, সিরিজে প্রথমবার লিড নেওয়ার ভাল সুযোগ ছিল ইংল্যান্ডের কাছে। তবে সে গুড়ে বালি। 

মাত্র ৪৭.৪ ওভারে ১৮৮ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডের ব্যাটিং ইনিংস। ব্যাট হাতে ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ৩৬ রান করেন ওকস, রুট করেন ৩৪। অস্ট্রেলিয়ার তরফে অধিনায়ক প্যাট কামিন্স সর্বোচ্চ চার ও স্কট বোল্যান্ড তিনটি উইকেট নেন। ১১৫ রানে পিছিয়ে থাকা ইংল্যান্ড, প্রথম ইনিংসের মতোই শুরুটা দারুণ করে।ফের একবার ‘নেমেসিস’ ব্রডের বিরুদ্ধে শূন্যে রানে আউট হয়ে সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার।

প্রথম ইনিংসেও তিনি শূন্য রানেই আউট হয়েছিলেন। উসমান খোয়াজা (৫), মার্নাস ল্যাবুশেন (১১), কেউই রান পাননি। দিনের শেষে ৩৭ রানে তিন উইকেটের বিনিময়ে অস্ট্রেলিয়ার স্কোর ৩৭। ক্রিজে স্টিভ স্মিথের (১৭) সঙ্গে উপস্থিত রয়েছেন নাইট ওয়াচ ম্যান বোল্যান্ড (৩)। ১৫২ রানে এগিয়ে অস্ট্রেলিয়াকে যদি তৃতীয় দিনে ইংল্যান্ড দ্রুত আউট করে, তাহলে তাদের জয়ের আশা বজায় থাকবে। তবে দ্বিতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়াই।

বন্ধ করুন