বাংলা নিউজ > ময়দান > The Ashes: চোট লেগে ভেঙেছে আঙুল, আহত বাটলারের বদলে ইংল্যান্ড দলে ডাক পেলেন বিলিংস
জোস বাটলার। ছবি- রয়টার্স। (REUTERS)

The Ashes: চোট লেগে ভেঙেছে আঙুল, আহত বাটলারের বদলে ইংল্যান্ড দলে ডাক পেলেন বিলিংস

  • সোমবারই আহত জোস বাটলার ইংল্যান্ডে ফিরছেন।

প্রথম তিন ম্যাচে মুখ থুবড়ে পড়ার পর, সিডনিতে চতুর্থ অ্যাসেজ টেস্টে ইংল্যান্ড দাঁতে দাঁত চেপে লড়াই করে কোনোক্রমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ ড্র করতে সক্ষম হয়েছে। তবে চতুর্থ ম্যাচ শেষে দলের দুই উইকেটকিপার জোস বাটলার এবং জনি বেয়ারস্টোর চোট ইংল্যান্ড ম্যানেজমেন্টকে চিন্তায় ফেলেছে। 

সিডনিতে চতুর্থ টেস্ট ম্যাচ শেষে ইংল্যান্ড অধিনায়ক জো রুট বলেন, ‘জোস বাটলারের চোটের বিষয়ে কথা বলতে গিয়ে জানান, ওর চোটটা বেশ গুরুতর। চোট লাগার পরেও ও যেভাবে খেলা চালিয়ে গিয়েছে, তাতে ও দলের জন্য কতটা ভাবে, তা খুব সহজেই বোঝা যায়। ওর খেলা চালিয়ে যাওয়া ইংল্যান্ড দলের হয়ে টেস্ট খেলাটা ওর কাছে কতটা জরুরি, তারই প্রমাণ দেয়।’ এরপরেই ইংল্যান্ড ম্যানেজমেন্টের তরফে জানানো হয়, বাটলারের তর্জনীতে চিড় ধরেছে এবং তিনি পঞ্চম টেস্টে খেলতে পারবেন না।

৫৭ টেস্ট খেলা ৩১ বছর বয়সী বাটলার সোমবারই (১০ জানুয়ারি) দেশে ফিরবেন এবং সেখানেই তাঁর চোটের পরীক্ষা করে তাঁকে সারিয়ে তোলার প্রক্রিয়া শুরু হবে। বাটলার আহত হওয়ায়, এই ইংল্য়ান্ড দলে তাঁর বদলে স্বাভাবিক পরিস্থিতিতে উইকেটকিপিংয়ের দায়িত্ব পাওয়ার কথা জনি বেয়ারস্টোর। তবে বেয়ারস্টোও সিডনিতে প্রথম ইনিংসে শতরান করার সময় তাঁর বুড়ো আঙুলে চোট পান। যদিও তা সত্ত্বেও দ্বিতীয় ইনিংসেও জনি লড়াকু ৪১ রান করেন, তবে চোট পাওয়ার ফলে হোবার্টে পঞ্চম টেস্টে তাঁর খেলা নিয়েও প্রশ্নচিহ্ন রয়েইছে। 

বেয়ারস্টো চোট পাওয়ায় ওলি পোপ তাঁর বদলে ফিল্ডিং করেন। পোপ প্রথম দুই টেস্টে খেললেও তাঁর বদলেই বেয়ারস্টো দলে সুযোগ পান। ইংল্যান্ড ম্যানেজমেন্টের তরফে জানানো হয়, বেয়ারস্টোর চোট কিছুদিন পরে পঞ্চম টেস্ট শুরুর আগে পরীক্ষা করা হবে এবং তিনি দলের সঙ্গেই থাকছেন। তবে আহত বাটলার ও চোট লাগা বেয়ারস্টোর ব্যাকআপ হিসেবে সীমিত ওভার বিশেষজ্ঞের তকমা পাওয়া স্যাম বিলিংসকে ইংল্যান্ড দলে ডাকা হয়েছে। ১৪ জানুয়ারি থেকে অন্তিম অ্যাসেজ টেস্ট শুরু হবে।

বন্ধ করুন